ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দীর্ঘ প্রতীক্ষা শেষে নতুন ট্রেন পাচ্ছে নোয়াখালীবাসী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ জুন ২০২৩  

দীর্ঘ প্রতীক্ষার পর ঢাকা থেকে নোয়াখালীতে চালু হতে যাচ্ছে নতুন একটি ট্রেন। বৃহস্পতিবার দুপুরে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও নোয়াখালী-১ আসনের এমপি এইচ এম ইব্রাহীম। 

এমপি এইচ এম ইব্রাহীম বলেন, গতকাল বুধবার (৭ জুন) রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় আমার প্রস্তাবের ভিত্তিতে আমাদের নেতা ওবায়দুল কাদের ভাইয়ের সহযোগিতায় নোয়াখালীতে নতুন একটি ট্রেন অনুমোদন দেওয়া হয়। আমি আশা করি আগামী সেপ্টেম্বর মাস থেকে নতুন ট্রেন পাবে নোয়াখালীবাসী।  

এর আগে এ নিয়ে দুপুরে নিজের ফেসবুক আইডিতে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন নোয়াখালী-১ আসনের এমপি এইচ এম ইব্রাহীম।

সেখানে তিনি লিখেন, ‘নোয়াখালীবাসীর জন্য সুখবর। আপনারা একটি নতুন ট্রেন পাচ্ছেন। সার্বিক সহযোগিতার জন্য আমি নোয়াখালীবাসীর পক্ষ থেকে তথা আমার নির্বাচনী এলাকা চাটখিল-সোনাইমুড়ীবাসীর পক্ষ থেকেও জননেতা ওবায়দুল কাদের ভাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনারা অবগত আছেন যে, স্থায়ী কমিটির সদস্য হিসেবে আমি ইতোপূর্বে নোয়াখালীবাসীর জন্য একটি নতুন ট্রেন বরাদ্দের জোর বক্তব্য উপস্থাপন করে এসেছি। গতকাল রেলপথ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভায় আমার উক্ত প্রস্তাবের পরিপ্রেক্ষিতে আগামী সেপ্টেম্বর মাস থেকে ঢাকা-নোয়াখালী রুটে একটি নতুন ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করি নির্দিষ্ট সময়ে ট্রেন চলাচল প্রক্রিয়া শুরু হবে। উল্লেখ্য যে, ইতোপূর্বে জননেতা ওবায়দুল কাদের ভাইয়ের সার্বিক সহযোগিতায় সোনাইমুড়ী রেলস্টেশন আধুনিকায়ন করা হয়েছে। আপনারা জননেতা ওবায়দুল কাদের ভাইয়ের জন্য দোয়া করবেন এবং আমার জন্যও দোয়া করবেন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

উল্লেখ্য, ১৯৮৬ সালে নোয়াখালীবাসীর দাবির পরিপ্রেক্ষিতে ঢাকা-নোয়াখালী রেলপথে আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেন চালু হয়। চালু হওয়ার পর থেকে কয়েক বছর যাত্রী সেবা ভালো থাকলেও ১৯৯০ সালের এর পর থেকে শুরু হয় ভোগান্তি। নামে আন্তঃনগর এক্সপ্রেস হলেও নোয়াখালী থেকে ঢাকা পর্যন্ত ১৪/১৫টি রেলস্টেশনে যাত্রাবিরতি ও পথিমধ্যে ট্রেনের গতি কমিয়ে যাত্রী উঠানামার কারণে উপকূল এক্সপ্রেস ট্রেন কখনোই নির্দিষ্ট সময়ে গন্তব্যস্থলে পৌঁছাতে পারে না। অচল টয়লেট, ভাঙা বৈদ্যুতিক যন্ত্রপাতি নিয়ে ধুঁকে ধুঁকে চলছে আন্তঃনগর উপকূল এক্সপ্রেস।

২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি দুপুরে ঢাকা-নোয়াখালী-ঢাকার মধ্যে চলাচলরত আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি প্রতিস্থাপিত সাদা কোচ দিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে নতুনভাবে উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। তাতে ৭৮৯ আসনবিশিষ্ট ১৬টি সাদা কোচ দিয়ে চলাচল করে। এরমধ্যে এসি চেয়ার ৩৪৯টি ও শোভন চেয়ার ছিল ৪৪০টি।