ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দুই নেতা হত্যার প্রতিবাদে কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

নোয়াখালী ও খুলনায় দুই নেতাকর্মীর উপর নৃশংস হামলা ও হত্যার প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার ৩ (মার্চ) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে মিছিলে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতা-কর্মীরা। এসময় ছাত্রলীগ কর্মীরা ‘দু-একটা শিবির ধর ধইরা ধইরা জবাই কর, শিবিরের চামড়া তুলে নিব আমরা, দিয়েছি তো রক্ত আরও দেব রক্ত, রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায় এসব স্লোগান দিতে থাকেন।
বিক্ষোভ মিছিল শেষে ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘নোয়াখালীর বেগমগঞ্জের ছাত্রলীগকর্মী রাকিব ও খুলনার জেলার কয়রা উপজেলার সাধারণ সম্পাদক হাদিজ্জামান রাসেলের হত্যাকারাীদের আইনে আওতায় এনে দ্রুত বিচার করতে হবে। ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মী দিনরাত মাঠে থাকবে, যতক্ষণ পর্যন্ত এই শিবির-ছাত্রদল-সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার না করে।’ এসময় তিনি কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

এছাড়া মানববন্ধনে কাজী নজরুল ইসলাম হলের সভাপতি ইমরান হোসাইন ও সাধারণ সম্পাদক আশিক আব্দুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার সাধারণ সম্পাদক হানিফ ওয়াহিদ সহ কুবি শাখা ও হল শাখার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, রোববার রাত ৮টায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ছাত্রশিবিরের হামলায় আহত ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম (২৫) গতকাল সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একই দিন খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান ওরফে রাসেলকে পিটিয়ে হত্যা করা হয়। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় এই ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনায় সারাদেশে বিক্ষোভের ডাক দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।