ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দু’টি পেঁয়াজ বিক্রি হলো ১৮২ টাকায়!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

মোহাম্মদপুরের টাউন হল কাঁচা বাজারে প্রতিকেজি ভারতীয় ও মিশরি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকায়। এই বাজারে বড় আকারের দু’টি পেঁয়াজ বিক্রি হয়েছে ১৮২ টাকায়।

রাজধানীর মোহাম্মদপুরের বিভিন্ন বাজার ঘুরে জানা যায়, বৃহস্পতিবার সকাল দাম থেকে ১৯০ টাকা দরে বিক্রি হয়েছে পেঁয়াজ। শুক্রবার সকাল থেকে প্রতি কেজি পেঁয়াজ ২১০ থেকে ২২০ টাকায় খুচরা বিক্রি হচ্ছে।

খুচরা বাজারগুলোতে দেখা গেছে, নিম্ম ও মধ্যম আয়ের মানুষেরা এক হালি পেঁয়াজ কিনছেন ১১০ থেকে ২৩০ টাকায়। সেখানে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২১০-২২০ টাকায়। একটি মুদি দোকানে ২১০ টাকা কেজি হারে মিশরি একটি পেঁয়াজ ওজন করে তার মূল্য ১৮২ টাকা দেখা যায়। পেঁয়াজ দু’টির ওজন ছিল ৮৭২ গ্রাম।

 

পেঁয়াজ দু’টি বিক্রি হয়েছে ১৮২ টাকায়

পেঁয়াজ দু’টি বিক্রি হয়েছে ১৮২ টাকায়

পেঁয়াজ দু’টি কিনেছেন মোহাম্মদপুরের বাসিন্দা শাহ আলম। তিনি বলেন, দাম বেশি, তাই দু-চারটা করে কিনছি। আজকে এই দুটা কিনতেও ১৮২ টাকা খরচ হয়েছে। এভাবে চলতে থাকলে পেঁয়াজ ছাড়াই খেতে হবে।

দোকানের স্বত্বাধিকারী শফিক আলী বলেন, বড় আকারের পেঁয়াজগুলো মিসর থেকে এসেছে। একেকটির ওজন প্রায় আধা কেজির মতো। বেশি দামে কিনলে বেশি দামে বিক্রি করতে হয়।