ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দুর্নীতি বিরোধী গণস্বাক্ষর সংগ্রহ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

কুমিল্লার লাকসামে সোমবার (৯ডিসেম্বর) বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০১৯ পালন করা হয়েছে। লাকসাম উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) উদ্যোগে দিবসটি উপলক্ষে দুর্নীতি বিরোধী গণস্বাক্ষর সংগ্রহ, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ওইদিন সকাল ১০টায় লাকসাম উপজেলা পরিষদ চত্ত্বরে সততা সংঘের সদস্যদের পরিবেশনায় জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এক এম সাইফুল আলম।

বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এক এম সাইফুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, দুর্নীতি দেশের সামগ্রিক উন্নয়নকে বাধাগ্রস্ত করে। দুর্নীতির কারণে ব্যক্তি, পরিবার, গোষ্ঠী, সংস্থা, প্রতিষ্ঠান, সমাজ ও রাষ্ট্র মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। দুর্নীতি মানবকল্যানকে বাধাগ্রস্ত করে। এ জন্য দুর্নীতি প্রতিরোধে গণসচেতনতা ও গণজাগরণ সৃষ্টি করা একান্ত প্রয়োজন।

তিনি আরও বলেন, দুর্নীতিমুক্ত দেশ গড়তে হলে প্রত্যেক নাগরিককে এই মাতৃভূমির প্রতি মমত্ববোধ থাকতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় বর্তমান প্রজন্মকে গড়ে তুলতে হবে। সে লক্ষ্যে তিনি সকলকে এগিয়ে এসে স্ব-স্ব ক্ষেত্রে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহবান জানান।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সভাপতি মুজিবুর রহমান দুলাল এর সভাপতিত্বে এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সাধারণ সম্পাদক আরঙ্গজেব খাঁন রুবেলের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেস্তফা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রসাদ কুমার ভাওয়াল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. এনায়েত উল্লাহ, নবাব ফয়জুন্নেসা ও বদরুন্নেসা যুক্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামাল হোসেন হেলাল।

আলোচনা সভা পূর্বে লাকসাম উপজেলা পরিষদ চত্ত্বরে দুর্নীতি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, সততা সংঘ, নারি সংগঠণসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠণের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।