ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দেবিদ্বারে করোনা পরিস্থিতির অবনতি, আক্রান্ত শতাধিক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ মে ২০২০  

কুমিল্লার দেবিদ্বারে ক্রমেই অবনতির দিকে যাচ্ছে করোনা পরিস্থিতি। এরইমধ্যে উপজেলার শতাধিক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে পুলিশ সদস্য, অ্যাম্বুলেন্স চালক, স্বামী-স্ত্রী ও একই পরিবারের পাঁচজন রয়েছেন।

শুক্রবার কুমিল্লায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ জন। তারমধ্যে ২৫ জনই দেবিদ্বার উপজেলার। পুরো জেলায় আক্রান্ত হয়েছেন ২৪৮ জন। তারমধ্যে দেবিদ্বারের রয়েছেন শতাধিক।

এছাড়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন নয়জন। তাদের আটজনই দেবিদ্বারের।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ৫৭টি রিপোর্টের মধ্যে নতুন করে ২৫টি পজিটিভ ও ২৭টি নেগেটিভ রিপোর্ট আসে। এর মধ্যে একই পরিবারের পাঁচজনসহ, দুই পুলিশ সদস্য ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন অ্যাম্বুলেন্স চালক রয়েছেন। 

আক্রান্তদের মধ্যে নবীয়াবাদের ১০ জন, দেবিদ্বার গোমতী আবসিক এলাকার একই পরিবারের পাঁচ জন, দেবিদ্বার হাসপাতাল রোডের দুইজন (স্বামী-স্ত্রী), বারেরা, বড় আলমপুর, ফতেহাবাদ, বল্লভপুর, জীবনপুরের একজন করে ও দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন অ্যাম্বুলেন্স চালক রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহাম্মদ কবীর জানান, এ উপজেলায় আক্রান্তের হার আশঙ্কাজনকভাবে বাড়ছে। আক্রান্তের সংখ্যা এরই মধ্যে শতাধিক অতিক্রম করেছে। 

তিনি বলেন, শুক্রবার হাতে পাওয়া এ উপজেলার ৫৭টি রিপোটের মধ্যে ২৫ জনের পজিটিভ ফল আসে। তাদের মধ্যে উপজেলার নবীয়াবাদ গ্রামের রয়েছেন ১০জন। এছাড়া উপজেলা সদরের গোমতী আবসিক এলাকায় একই পরিবারের পাঁচজন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সড়কের কাঁন্তিধারা বাড়িতে ষাটোর্ধ্ব স্বামী-স্ত্রী, দেবিদ্বার থানায় ২ জন এবং বারেরা, বড় আলমপুর, ফতেহাবাদ, বল্লভপুর, জীবনপুর গ্রামে একজন করে করোনা আক্রান্ত ব্যক্তি রয়েছেন। পজিটিভ তালিকায় আরো রয়েছেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক। 

এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০২ জনে। এরইমধ্যে ব্যবসায়ী, হোমিও ডাক্তার ও নারীসহ মৃত্যু হয়েছে আটজনের। বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছে তিনজন এবং হোম আইসোলেশনে আছেন ৯১ জন।

ইউএনও রাকিবুল  হাসান বলেন, একজন ব্যক্তির সংক্রমণ থেকে কিছু পুলিশ সদস্য আক্রান্ত হওয়ার বিষয়টি অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার। জনগণকে সচেতন করার জন্য প্রশাসনের দিন-রাত সর্বোচ্চ চেষ্টা থাকা সত্ত্বেও দেবিদ্বারে করোনার পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে। তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে আরো বলেন, এ সংকটময় সময়ে সবাই সচেতন ও সতর্ক থেকেই পরিস্থিতি মোকাবিলা করতে হবে। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না।