ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দেবিদ্বারে করোনায় ব্যবসায়ীর মৃত্যু, আট বাড়ি লকডাউন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

কুমিল্লার দেবিদ্বারের এক ব্যবসায়ী করোনায় আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জে মারা গেছেন। শুক্রবার ভোরে তিনি মারা যান।  

শনিবার দুপুরে দেবিদ্বারের ইউএনও রাকিব হাসান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমেদ কবীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

ওই ব্যবসায়ী উপজেলার বরকামতা ইউপির নবিয়াবাদ এলাকার বাসিন্দা। সে নারায়ণগঞ্জের একটি সুতার ফ্যাক্টরি থেকে বিভিন্ন কোম্পানিতে সুতা সরবরাহের ব্যবসা করতো।  

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপতালের পরিচালক ডা. মজিবুর রহমান জানান, গত বৃহস্পিতাবার রাত পৌনে ১২ টার দিকে একটি সিএনজি করে জীবন কৃষ্ণ সাহা তার স্ত্রীকে নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। তবে তার চিকিৎসার সব ব্যবস্থার নেয়ার পরও  তিনি তার স্ত্রীকে নিয়ে অ্যাম্বুল্যান্স ভাড়া করে ঢাকায় চলে যান।   

জীবন কৃষ্ণের স্ত্রীর বড় ভাই তপন সাহা জানান, মার্চ মাসের মাঝামাঝি সময়ে নারায়ণগঞ্জ থেকে জীবন সাহা গ্রামের বাড়ি দেবিদ্বারে আসেন। চলতি মাসের শুরুতেই সে জ্বর-ঠান্ডায় অসুস্থ হয়ে পড়েন। স্থানীয়ভাবে চিকিৎসার পর গত বৃহস্পতিবার সকালে তাকে পরিবারের লোকজন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। 

তিনি আরো জানান, চিকিৎসকরা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। কিন্তু রাতে অবস্থার অবনতি হলে তার বোন একটি প্রাইভেট অ্যাম্বুলেন্সযোগে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পরে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে নেয়া হয়। 

কুয়েত মৈত্রী হাসপাতাল কর্তৃপক্ষ করোনা পজিটিভ রোগী ছাড়া রোগী ভর্তি না করার কথা জানালে ওইদিন রাতে তাকে নারায়নগঞ্জের টানবাজার এলাকা মেয়ের ভাড়া বাসায় নেয়া হয়। পরে শুক্রবার ভোরে তিনি সেখানে মারা যান। শুক্রবার দুপুরে তাকে নারায়ণগঞ্জে দাহ করা হয়। 

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমেদ কবীর জানান, গত বৃস্পতিবার জীবন কৃষ্ণ সাহার করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়। পরে শনিবার তার নমুনা রিপোর্ট হাতে পাই। রিপোর্টে করোনা পজিটিভ উল্লেখ করা হয়েছে। 

ইউএনও রাকিব হাসান বলেন, জীবন কৃষ্ণ সাহার বাড়ি তালা পাওয়া যায়। তার বাড়িসহ আশপাশের ৮টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তার বাড়ি ও ওই এলাকার ৮টি বাড়ি লকডাউনের আওতায় থাকবে।  

এ প্রথম দেবিদ্বারে কোনো ব্যক্তির  করোনায় পজিটিভ হয়ে মারা যাওয়ার ঘটনা ঘটলো।