ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দেবীদ্বারে ১০ হাজার মানুষের জন্য উপজেলা চেয়ারম্যানের মেজবান

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৩  

কুমিল্লার দেবীদ্বার উপজেলায় ঈদুল ফিতর পরবর্তী শুভেচ্ছা বিনিময় উপলক্ষে রবিবার দুপুরে দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের গ্রামের বাড়ি বরকামতা ইউনিয়নের নবিয়াবাদ গ্রামের বাড়িতে মেজবানের আয়োজন করা হয়। মেজবানে প্রায় ১০ হাজার মানুষ খাবার খান। দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মো. আবুল কালাম আজাদের ব্যক্তিগত উদ্যোগে এই আয়োজন হয়।

উপজেলার ৪ নম্বর সুবিল ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা গোলাম সারোয়ার মুকুল অনুষ্ঠানস্থল থেকে জানান, আট হাজার মুসলিম ও দুই হাজার অন্য ধর্মাবলম্বীদের জন্য এই মেজবানের আয়োজন করেছেন আওয়ামী লীগ নেতা উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ । তিনি বলেন, এর আগেও বিভিন্ন উপলক্ষে তিনি নিজ বাড়িতে একাধিক মেজবান খাওয়ানোর অনুষ্ঠান করেছেন।

নেতাকর্মীরা জানান, পুরান ঢাকার স্বনামধন্য বাবুর্চি নুরুল আজিম মেজবানের রান্না করেন। তাঁর রান্নার স্বাদ নিতে মানুষ মেজবান, বিয়েসহ যেকোনো অনুষ্ঠানে ভূরিভোজ করতে ছুটে যান।

বাবুর্চি নুরুল আজিম বলেন, তিনি ১০ হাজার লোকের মেজবান খাওয়ার রান্না করেন। এজন্য ১৯টি গরু ও প্রায় ৫০০ কেজি মুরগী কেনা হয়। তিনি আরও বলেন, দুপুর ১১টা থেকে মেজবান খাওয়ানো শুরু হয়। তা চলে রাত নয়টা পর্যন্ত।

দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এমএ জলিল চৌধুরী বলেন, ঈদ পরবর্তী নেতাকর্মী ও সাধারন জনগনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় উপলক্ষে মেজবানের আয়োজন করা হয়েছে। উপজেলা, জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের নেতারাও অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

উপস্থিত অতিথিদের অন্যতম ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানা, ওসি কমল কৃষ্ণ ধর, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মতিন মুন্সি, শেখ আব্দুল আউয়াল, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবদুল মমিন সরকার, চান্দিনা উপজেলা চেয়ারম্যান শ্রী তপন বকসি, সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, কুমিল্লা মহানগর যুবলীগ আহবায়ক জিএস শহিদ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক একেএম শফিকুল আলম কামাল, সদস্য কালিপদ মজুমদার, সদস্য মো. আলমগীর কবির, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের জৈষ্ঠ সহসভাপতি মনিরুজ্জামান মাস্টার, মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য মোখলেছুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ আহমেদ নিয়াজ পাভেল, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইন্জিনিয়ার জাকির হোসেন মোল্লা, রসুলপুর চেয়ারম্যান মো. শাহজাহান, সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারোয়ার মুকুল, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, জাফরগন্জ ইউপি চেয়ারম্যান জাহিদুল আলম,গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো মোকবল হোসেন মুকুল, গুনাইঘর দক্ষিণ ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, রাজামেহের ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল, সুলতানপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ হুমায়ুন কবির, বরকামতা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকবৃন্দ, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক, যুগ্মআহবায়কসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মেজবান অনুষ্ঠানে উপস্থিত গণমাধ্যম কর্মী মো. নেসার উদ্দীন বলেন, ১০ হাজার লোককে মেজবান খাওয়ানো উপজেলা চেয়ারম্যান আবুল কালামের জন্য তেমন বড় কিছু নয়। ২০১৮ সালে নির্বাচনের আগে ও পরে একাধিক ঈদে প্রায় ২৫ হাজার লোককেও মেজবান খাইয়েছিলেন তিনি।