ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দেশে মোবাইল সংযোগ ১৬ কোটি ৭১ লাখ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০  

দেশে মোবাইল সংযোগের সংখ্যা করোনাকালেও বেড়েই চলছে। সোমবার প্রকাশিত বিটিআরসির সেপ্টেম্বর পর্যন্ত এক হিসাবে দেখা গেছে, দেশে মোবাইল সংযোগের সংখ্যা ১৬ কোটি ৭১ লাখ ৯ হাজার।

আগস্টে এই সংখ্যা ছিল, ১৬ কোটি ৬০ লাখ ২৮ হাজার। জুলাইতে ১৬ কোটি ৪২ লাখ ৮২ হাজার। এর আগে জুন মাসে সংযোগ ছিল ১৬ কোটি ১২ লাখ ৯৫ হাজার। তবে জুনের চেয়ে মে মাসে সংযোগের সংখ্যা বেশি ছিল। মে মাসে ছিল ১৬ কোটি ১৫ লাখ  ৬ হাজার সংযোগ।

মোবাইল ফোন অপারেটরগুলো করোনার ধাক্কা কাটিয়ে জুলাই থেকে সংযোগে এগুতে শুরু করে। সর্বশেষ সেপ্টেম্বরের হিসাবে, গ্রামীণফোনের রয়েছে ৭ কোটি ৭৫ লাখ ৯২ হাজার সংযোগ, রবির ৫ কোটি ১  লাখ ২৬ হাজার, বাংলালিংকের ৩ কোটি ৪৭ লাখ ৭৮  হাজার এবং টেলিটকের ৪৬ লাখ ১২ হাজার।

প্রসঙ্গত, কোনো গ্রাহক বায়োমেট্রিক প্রযুক্তি (আঙুলের ছাপ) ব্যবহার করে মোবাইল সিম কিনে ৯০ দিনের মধ্যে যদি একবারও ভয়েস, ডাটা (ইন্টারনেট ব্যবহার) ও এসএমএস করে থাকে, তাহলে মোবাইল অপারেটররা তাকে একজন ব্যবহারকারী হিসেবে গণনা করে।