ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দেশের ব্যাংকগুলোতে সাইবার হামলা রোধে সতর্কতা জারি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২০  

সাইবার হামলার আশঙ্কায় অনলাইন লেনদেন ও এটিএম লেনদেনের ওপর নজরদারি বৃদ্ধি করা হয়েছে। ব্যাংকগুলোতে এরই মধ্যে চিঠি পাঠিয়েছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

চিঠিতে বলা হয়েছে, উত্তর কোারিয়ার হ্যাকার গ্রুপ বিগল বয়েজ ২০১৬ সালে বাংলাদেশ ব্যাংকের রির্জাভ চুরির সঙ্গে জড়িত ছিল। বিগল বয়েজ দেশের ব্যাংকগুলোর এটিএম বুথ থেকে টাকা উত্তোলন ও সুইফট নেটওয়ার্ক হ্যাক করতে পারে।

চিঠির প্রেক্ষিতে অনলাইন ব্যাংকিং ব্যবস্থায় নিরাপত্তা বাড়িয়েছে ব্যাংকগুলো। পাশাপাশি ব্যাংকগুলো রাত ১১টা থেকে সকাল ৭টা পর্যন্ত লেনদেন বন্ধ রাখছে।

উত্তর কোরিয়ার এই হ্যাকার গ্রুপ হামলা চালাতে পারে এমন আশঙ্কায় চলতি বছরের আগস্ট মাসে ব্যাংকগুলোতে সতর্কতা জারি করে বাংলাদেশ ব্যাংক। ফলে অধিকাংশ ব্যাংকের অনলাইন লেনদেন সীমিত রয়েছে। বন্ধ রয়েছে এক ব্যাংকের গ্রাহকের অন্য ব্যাংক থেকে টাকা উত্তোলন।