ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে: সেতুমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে যত অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।

বৃহস্পতিবার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন, জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আওয়ামী লীগ তার শক্তিশালী ও সাহসী ভূমিকা রেখেছে। আওয়ামী লীগ সব সময় অধিকার হরণকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। বাংলাদেশে যত অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।

তিনি বলেন, রাজপথের আন্দোলনে স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে অকুতোভয় আওয়ামী লীগের কর্মীরা। কারণ দেশের প্রয়োজনে আত্মদান আমাদের দলের নেতাকর্মীদের শিখিয়ে দিতে হয় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শীতকালে করোনাভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। বিশ্বসমাজ করোনা মোকাবিলায় বাংলাদেশের সরকারের পদক্ষেপের প্রশংসা করছে। আর এ বিষয়টি টিআইবি’র গবেষক দলের চোখে পড়েনি। যা খুবই দুঃখজনক। করোনা মোকাবিলায় টিআইবি’র সুশাসন বিষয়ক প্রতিবেদনটি যতটা না গবেষণাধর্মী, তার চেয়ে বেশি উদ্দেশ্যমূলক।

মন্ত্রী বলেন, কোনো সংস্থা কিংবা কোনো দলের দাবি বা সুপারিশের প্রেক্ষিতে নয়, সরকার নিজ উদ্যোগেই সব অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। বিচার প্রক্রিয়ার মাধ্যমে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা হচ্ছে। টিআইবি সুনির্দিষ্ট দুর্নীতি, প্রণোদনা থেকে থেকে ঘুষ নেয়ার তালিকা দিলে সরকার যেকোনো ধরনের অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

করোনা মহামারি বিশ্বে এক নতুন অভিজ্ঞতা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চলমান বৈশ্বিক মহামারিটি মোকাবিলায় বিশ্বের উন্নত দেশগুলোও হিমশিম খাচ্ছে। কিন্তু বিশেষজ্ঞদের পরামর্শ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অনেক ভালো আছে।