ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নকল ওষুধ বিক্রির অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

লাকসামে নকল ওষুধ বিক্রির দায়ে ন্যাশনাল ফার্মেসী নামে ওষুধের দোকানের মালিক রতন রায় কে  ৯০ হাজার টাকা জরিমানা  করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার লাকসাম উপজেলার নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম এ সাজা প্রদান করেন। এসময় উদ্ধারকৃত নকল ঔষধগুলো আগুণে পুড়িয়ে ধ্বংস করা হয়।

জানা যায়, লাকসাম বাইপাস এলাকায় ন্যাশনাল ফার্মেসীতে নকল ঔষধের সন্ধান পেয়ে স্থানীয় ঔষধ ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক লুৎফুল হাসান উপজেলা প্রশাসন এবং পুলিশ কে খবর দেয়। পরে অভিযান চালিয়ে ওই ফার্মেসী এবং বাসা থেকে বিভিন্ন নামিদামী কোম্পানীর নকল ঔষধ উদ্ধার করা হয়।

এদিকে নকল ঔষধ বিক্রি এবং রাখার দায়ে ফার্মেসী মালিক চাঁদপুরের মতলবের রাজীব রায়ের ছেলে রতন রায়কে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত ৯০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এসময় তার কাছ থেকে উদ্ধারকৃত বিপুল পরিমান নকল ঔষধ আগুণে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় ঔষধ ব্যবসায়ি সমিতির সভাপতি মাহবুবুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক লুৎফুল হাসান, সাংগঠনিক সম্পাদক বাবু স্বপন, প্রচার সম্পাদক মনির হোসেন সুমনসহ ঔষধ ব্যবসায়ি সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঔষধ ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক লুৎফুল হাসান জানান, কোন অবস্থাতেই লাকসামে নকল ঔষধ বিক্রি করতে কাউকে দেওয়া হবে না। আমরা নকল ঔষধ বিক্রিকারী যেই হোক তাকে আইনের হাতে তুলে দিব। তবে নকল ঔষধ বিক্রি প্রতিরোধে প্রশাসন, পুলিশ সহ স্থানীয় জন প্রতিনিধি এবং রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতা কামনা করছি।