ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নকল পণ্য তৈরির কারখানা মালিককে কারাদণ্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন পুষ্করিনীরপাড় এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে নকল নকল পণ্য তৈরির কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার রাতে হুমায়ুন সোপ ফ্যাক্টরী নামের ওই কারখানায় অভিযানকালে বিপুল পরিমাণ নামি ব্র্যান্ডের গায়ের সাবান, কাপড় কাচার সাবান, পাউডার, সুজি, নুডুলস, টয়লেট ক্লিনার, চায়ের পাতিসহ প্রায় ৪৫ ধরনের নকল পণ্য উদ্ধার করা হয়।

এ সময় মেসার্স হুমায়ুন সোপ ফ্যাক্টরীর স্বত্বাধিকারী ও পুষ্করিনীরপাড় গ্রামের হুমায়ুন কবিরের ছেলে সবুজ মিয়াকে (৪০) আটক করে এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের কুমিল্লার জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহি এ রায় দেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ, কুমিল্লা র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব, স্কোয়াড কমান্ডার এএসপি মহিতুল ইসলাম, বাঙ্গরা বাজার থানার এসআই ফকরুল, চাপিতলা ইউনিয়ন পরিষদের সচিব কাজী তাজুল ইসলামসহ র‌্যাবের প্রায় ২০ সদস্য।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা জেলার র‌্যাব-১১ ও বাঙ্গরা বাজার থানা পুলিশকে সঙ্গে নিয়ে পুষ্করিনীরপাড় এলাকায় হুমায়ুন কবিরের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বাড়ির ভেতরে নকল পণ্য তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। দীর্ঘদিন ধরে ওই কারখানায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং অ্যান্ড ইন্সটিটিউটের (বিএসটিআই) ও পরিবেশ অধিদপ্তরের কোনো অনুমোদন ছাড়াই নকল পণ্য উৎপাদক করে আসছিলো। অভিযানে ওই কারখানা থেকে প্রায় ৪৫ ধরনের নকল পন্য ও পন্য উৎপাদনের মেশিন পাওয়া যায়। নকল পন্য উৎপাদন করায় কারখানা মালিক সবুজ মিয়াকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়। পরে পুরো কারখানা জব্দ করে বাঙ্গরা বাজার থানার জিম্মায় দেয়া হয়েছে। মহামান্য আদালতের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এটি বাঙ্গরা বাজার থানার জিম্মায় থাকবে।