ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নতুন-পুরাতনের সমন্বয়ে শ্রমিকলীগ সাজানো হবে: কাদের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

নতুন ও পুরাতনদের সমন্বয়ে শ্রমিকলীগকে সাজানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আগামী ৯ নভেম্বর জাতীয় শ্রমিকলীগের সম্মেলন উপলক্ষে বিশেষ প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, শ্রমিকলীগে একাধিক প্রার্থী থাকলে একে অপরকে কম্প্রোমাইজ করতে হবে। মনে রাখতে হবে চাঁদাবাজ, টেন্ডারবাজ, সন্ত্রাসী, অনুপ্রবেশকারী, বিতর্কিত এমন কেউ যেন কমিটিতে জায়গা না পায়। দলের সভাপতি আমাকে বলেছেন; সব কমিটিতে স্বচ্ছ ও ক্লিন ইমেজের লোক আনতে হবে। দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে এমন কাউকে কমিটিতে রাখা যাবে না।

তিনি বলেন, নেতৃত্বের প্রতিযোগিতা থাকা ভালো। তবে অসুস্থ প্রতিযোগিতা নয়। নিজের প্রচার করবেন, করো বিরুদ্ধে বিদ্বেষ ছড়াবেন না। গতকাল ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতি রাজনৈতিক কার্যালয়ের সামনে মানি না মানবো না অনুপ্রবেশকারীদের দিয়ে কমিটি চলবে না এমন স্লোগান দিয়েছে, কার্যালয়ের সামনে এমন যেন না হয়। কমিটির অন্তরালে কোনো সমস্যা থাকলে সম্মেলনের আগে তা সমাধান করে নিতে হবে। পরে যেন সম্মেলনের দিন স্লোগান ও কাউন্টার স্লোগান না হয়।

সাধারণ সম্পাদক বলেন, সম্মেলনের জন্য শ্রমিকলীগ প্রস্তুত। এরইমধ্যেই তাদের পোস্টারও দাওয়াত কার্ড হয়ে গেছে। নগরীতে পোস্টার লাগিয়ে সম্মেলনের আবহাওয়া সৃষ্টি করতে হবে। শহরের বিশেষ বিশেষ জায়গায় আলোক সজ্জা করতে বলেন। এ জন্য দুটি সিটি কর্পোরেশনের মেয়রকে চিঠি দিয়ে অনুমতি নিতে হবে।

জাতীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী,শ্রম ও জন শক্তি বিষয়ক  হাবিবুর রহমান, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।