ব্রেকিং:
মোবাইল ব্যাংকিং: ২২ কোটি গ্রাহকের লেনদেন ১ লাখ ৩০ হাজার কোটি টাকা ইসরায়েলে হামলার পর বাইডেনকে ফোন দিলেন নেতানিয়াহু ৩১ দিন পর বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত তরুণ-তরুণীর ধস্তাধস্তির ভিডিও ভাইরাল, কারা তারা? তরমুজের গায়ে এবার ‘মৌসুম শেষের’ হাওয়া, বেড়েছে দাম চালক-সুপারভাইজারের মৃত্যু নিয়ে গল্প সাজিয়েছেন হেলপার: পুলিশ এবার কুকি-চিনের সহযোগী লাল বম গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ৫০ বস্তা চিনিসহ আ.লীগ নেতা আটক কেএনএফের ৩ সদস্যসহ গ্রেপ্তার ৪ ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজারকে পরিবারের কাছে হস্তান্তর ফোর্বসের বিলিয়নিয়ার প্রকাশ, ধনীদের তালিকায় বাংলাদেশের আজিজ খান ইতালি থেকে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়ে সম্মাননা পেলেন ৫ বাংলাদেশি বিএনপির ‘বয়কট ভারত’ আন্দোলনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস ভাড়া কমিয়ে প্রজ্ঞাপন বিশ্ববিদ্যালয়ের সর্বক্ষেত্রে জামায়াতের অনুসারী বেশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে কুমিল্লা উত্তর জেলা ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎ ঝড়ে লন্ডভন্ড কয়েকটি গ্রাম মেট্রোরেল চলাচল স্বাভাবিক বুয়েটে ছাত্রলীগের প্রবেশ: অভিযুক্ত শিক্ষার্থীর সিট বাতিল
  • বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

নতুন সিনেমায় ভাবনা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২  

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ‘এক্সকিউজ মি’ নামের নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি। সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন নাট্য নির্মাতা রায়হান খান।

এতে ভাবনার বিপরীতে দেখা যাবে জিয়াউল রোশানকে। জানা গেছে, নতুন বছরে শুরু হতে যাচ্ছে সিনেমার শুটিং। এর আগে বুধবার (২১ ডিসেম্বর) মহরত অনুষ্ঠানের মাধ্যমে বিস্তারিত তুলে ধরা হবে।

এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবার বড় পর্দায় কাজ করবেন ভাবনা ও রোশান। এরই মধ্যে প্রধান চরিত্রের দুই অভিনয়শিল্পীর সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে।

পরিচালক রায়হান খানের সঙ্গে একাধিক নাটকে কাজের অভিজ্ঞতা আছে ভাবনার। সিনেমায় কাজের বিষয়ে এই অভিনেত্রী বলেন, রায়হান খান ভালো পরিচালক, ভালো চিত্রগ্রাহকও, তাই সিনেমা পরিচালনায় তার বাড়তি সুবিধা হবে। সেই বিশ্বাস থেকে তার পরিচালিত প্রথম সিনেমায় আমার কাজ হতে যাচ্ছে।

এর আগে রায়হান খান ‘মৃধা বনাম মৃধা’ নামের একটি সিনেমার চিত্রনাট্য লিখেছিলেন। এটি ২০২১ সালে মুক্তি পায়। সিনেমাটি সমালোচকদের কাছে প্রশংসিত হয়। নিজের পরিচালিত প্রথম চলচ্চিত্রের চিত্রনাট্য করছেন তিনি।

এদিকে, ভাবনা সম্প্রতি শেষ করেছেন তার বাবা নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ সিনেমার কাজ। কথাকার সেলিনা হোসেনের উপন্যাস ‘যাপিত জীবন’ অবলম্বনে নির্মিত হয়েছে এটি। ভাষা আন্দোলনের পটভূমিতে নির্মিত এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্র আনজুমের ভূমিকায় দেখা যাবে ভাবনাকে।  

এর আগে ‘ভয়ঙ্কর সুন্দর’ সিনেমায় নয়ন তারা, ‘লাল মোরগের ঝুটি’ সিনেমায় পদ্ম চরিত্রে দেখা গেছে ভাবনাকে। মুক্তি অপেক্ষায় রয়েছে তার আরেক সিনেমা সিনেমা ‘দামপাড়া’। এতে মাহমুদা হক চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী।