ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

নবজাতক কোলে নিয়ে ধর্ষকের সঙ্গে বিয়ে!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পিতৃহীন ৬ দিনের নবজাতক সন্তানকে কোলে নিয়েই বিয়ের পিঁড়িতে বসেছেন এক প্রসূতি নারী। 

মঙ্গলবার রাতে উপজেলা অডিটরিয়ামে সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে এ বিয়ে হয়।  বর প্রবাসে থাকায় টেলিফোনের মাধ্যেমে করা হয়েছে সব আনুষ্ঠানিকতা।

বুদ্ধি প্রতিবন্ধী এ নারীকে টানা ধর্ষণের কারনে গর্ভবতী হন তিনি। এরপর সামাজিক চাপে বিদেশে পালিয়ে যান ধর্ষক।  গত শুক্রবার একটি কন্যা সন্তানের জন্ম দেন ওই নারী। এ অবস্থায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ধর্ষকের সঙ্গে বিয়ের মাধ্যেমে নবজাতক কন্যা ফিরে পায় তার পিতার পরিচয়। 

জানা যায়, গেল বছর ভোলাবো এলাকার সালাউদ্দিন ভূঁইয়ার ছেলে মোবারক হোসেন একই এলাকার নাঈম মিয়ার বুদ্ধি প্রতিবন্ধী মেয়ে নাদিয়া আক্তারকে ফুসলিয়ে ধর্ষণ করেন। পরে এ ঘটনা কাউকে প্রকাশ করলে ভয়ভীতি দেখান। পরে একই কায়দায় ধষর্ণ করে যান তিনি।এক পর্যায়ে গর্ভবতী হয়ে পড়েন নাদিয়া। পরে নাদিয়ার কাছে বিস্তারিত জেনে তার পরিবার মোবারককে বিয়ের প্রস্তাব দিলে তিনি নাকচ করে দেন।  গত শুক্রবার একটি কন্যা শিশুর জন্ম দেন নাদিয়া। পরে স্থানীয়দের বিচারের আশায় ৫দিন ঘুরেও বিষয়টির উপযুক্ত কোনো সমাধান করতে না পেয়ে মেয়েটির পরিবার ইউএনও মমতাজ বেগমের কাছে বিচার দাবি করেন। ইউএনও বিষয়টিতে কঠোর অবস্থান নিয়ে ছেলের অপকর্মের কথা জানিয়ে মেয়েটিকে বিয়ে করার কথা বললে উভয় পরিবার বিষয়টি মেনে নেয়। মঙ্গলবার রাতে উভয় পরিবারের সম্মতিক্রমে ১০ লাখ টাকা কাবিন ও নবজাতকের নামে ২ শতক জমি লিখে দেয়ার চুক্তিতে প্রবাসী মোবারকের সঙ্গে ভিডিও কলে নাদিয়ার বিয়ে হয়।

বিয়ের শাড়ী, কাবিনের ফি ও বিভিন্ন খরচাদী ইউএনও নিজেই বহন করেন। বিষয়টির সুষ্ঠ ও সামাজিকভাবে সমাধান হওয়ায় স্থানীয়রা সন্তুষ্টি প্রকাশ করে।

বিয়েতে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক ভূঁইয়া, ভোলাব ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন টিটু, ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান আশকারী, কাজী আব্দুল মতিনসহ ভোলাব এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।