ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

নবনির্মিত দড়িচর উচ্চ বিদ্যালয় উদ্বোধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৯  

কুমিল্লার হোমনায় নবনির্মিত দড়িচর উচ্চ বিদ্যালয় উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের দড়িচরে উচ্চ বিদ্যালয় উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কুমিল্লা-২ হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত বিদ্যালয়ের উদ্বোধন করেন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন।

বক্তব্যে তিনি বলেন- গুনগতমান শিক্ষার কোনো বিকল্প নেই। অনেকেই শিক্ষায় শিক্ষিত হয়, কিন্তু সবাই গুনগতমান শিক্ষায় শিক্ষিত হতে পারে না। ছাত্র-ছাত্রীরা যাতে গুনগতমান শিক্ষায় শিক্ষিত হতে পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নসহ শিক্ষার গুণগত মাণ নিশ্চিত করণে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন। তিনি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে গড়ে তুলতে খেলার মাঠের জন্য এক লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।

এ সময় ইউএনও তাপ্তি চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী রুহুল আমিন, ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম গনি, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম মোস্তফা, ঘাগুটিয়া ইউনিয়নের আ’লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রনি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, অভিভাবক সদস্য আবু হানিফ, স্বর্নপদকপ্রাপ্ত কৃষক লাল মিয়া, শিক্ষার্থী মীম প্রমুখ।

উল্লেখ্য যে, চলতি বছরের ২০ এপ্রিল ২০১৯ খ্রি. তৎকালিন ইউএনও আজগর আলীর তত্ত্বাবধানে  বিদ্যালয়টির ভিত্তি প্রস্তর স্থাপন করেন কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর।  জানা গেছে, বিদ্যালয়ে ১১ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে এবং ৬ষ্ঠ শ্রেনিতে (৭০)৭ম শ্রেনিতে( ১০)৮ম শ্রেনিতে) (১২) ও নবম শ্রেনিতে( ৯) জন মোট ১০১ জন ছাত্র-ছাত্রী ভর্তি করানো হয়েছে।

পহেলা জানুয়ারি, ২০২০ খ্রি. থেকে বিদ্যালয়ের পাঠদান যথারীতি শুরু হবে। উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও আ’লীগের সদস্য খন্দকার মাহবুবুর রহমান এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, ওসি সৈয়দ ফজলে রাব্বী, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন ও যুগ্ন সম্পাদক গাজী ইলিয়াস, ছাত্র লীগের আহবায়ক ফয়সাল সরকারসহ বিভিন্ন দপ্তরের অফিসার, বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী  ইউপি চেয়ারম্যানবৃন্দ, অভিভাবক , সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।