ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

নাঙ্গলকোটে উপজেলা আ’লীগ নেতার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

কুমিল্লার নাঙ্গলকোটে ঐতিয্যবাহী এক পরিবারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম’সহ নানা ভাবে কুৎসা রটনা ও ষড়যন্ত্রের অভিযোগ পাওয়া গেছে। অপপ্রচারের শিকার ওই পরিবার উপজেলার পেরিয়া ইউনিয়নের কাজী জোড়পুকুরিয়া গ্রামের উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহসভাপতি এম এ হামিদ চেয়ারম্যানের পরিবার।


সরেজমিনে জানা যায়, পেরিয়া ইউপির সাবেক চেয়ারম্যান জননন্দিত আ’লীগ নেতা এম এ হামিদের প্রতিবেশী মৃত আমির হোসেন ও তার ৪ ভাই-বোনের মধ্যে ওয়ারিশি সম্পত্তি নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছে। জনপ্রতিনিধি ও সামাজিক ব্যক্তি হওয়ার কারণে চেয়ারম্যান বিষয়টি বার বার নিষ্পত্তি করার উদ্যোগ গ্রহণ করেন। কিন্তু আমির হোসেনের পরিবারের অসহযোগীতার কারণে বিষয়টি দীর্ঘদিনেও সমাধান করা সম্ভব হয়নি। 

সর্বশেষ গত ১৯ ফেব্রæয়ারী আমির হোসেনের পরিবারের সদস্যরা অন্য ৪ পরিবারের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে অন্য ওয়ারিশের দখলিয় সম্পত্তিতে ঘর নিমার্ণের চেষ্ট করে। এ সময় আমির হোসেনের বৃদ্ধা বোন আয়শা বেগম (৭০) তাদের বাধা দিলে তারা তাকে অকথ্য গালমন্দ’সহ মারধর করার জন্য উদ্যত হয়। আয়শা বেগম শোর চিৎকার করতে করতে চেয়ারম্যানের নিকট গিয়ে বিষয়টি জানালে চেয়ারম্যান এসে বিরোধ নিষ্পত্তি ছাড়া ঘর নিমার্ণ করতে নিষেধ করে। পরবর্তিতে বিষয়টি নিয়ে আমির হোসেনের মেয়ে মারজাহান বেগম চেয়ারম্যান ও তার ছেলেদেরকে গালমন্দ ও নানাবিধ খারাপ আচরণ করে। আমির হোসেনের ছেলে মালয়েশিয়া প্রবাসী মাসুদ রানা দীর্ঘদিন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চেয়ারম্যান, তার ছেলে উপজেলা যুবলীগ সহসভাপতি এ এইচ এম মহিন উদ্দিন মিয়াজী’সহ পরিবারের বিরুদ্ধে কৎসা রটিয়ে আসছে। এ ব্যাপারে রবিবার সকালে ওই গ্রামের শতশত মানুষ এক সামাজিক বৈঠকে বসে। 

বিস্তারিত আলোচনার পর সামাজিক নেতৃবৃন্দ ঐক্যমত পোষণ করেন আমির হোসেনের পরিবারের সদস্যরা কাগজপত্র ও হিস্যা অনুযায়ী জমি সংক্রান্ত বিরোধ সমাধান না করলে এবং চেয়ারম্যানের পরিবারকে নিয়ে মিথ্যা অপপ্রচার ও দোসারোপ বন্ধ না করলে তাদের বিরুদ্ধে সামাজিক ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এ ব্যাপারে এম এ হামিদ চেয়ারম্যান বলেন, আমি দীর্ঘদিন থেকে সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ করে আসছি। জনপ্রতিনিধি হওয়ার কারণে নিজ ইউনিয়ন তথা পুরো উপজেলায় মানুষের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে থাকি। এরা আমার প্রতিবেশী তাদের সমস্যা আমাকে জানালে আমি বার বার সমাধানের চেষ্ট করে আসছি। কিন্তু আমির হোসেনের পরিবারের অসহযোগীতা ও একগুয়েমীর কারণে বিষয়টি অধ্যবধি সমাধান করা সম্ভব হয়নি। আমি আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করছি। একটি কুচক্রি মহল আমার প্রতিবেশীদের এ বিরোধকে পুঁজি করে তাদেরকে দিয়ে আমার বিরুদ্ধে নানান ভাবে অপপ্রচার ও ষড়যন্ত্র চালিয়ে আসছে।