ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নাঙ্গলকোটে বিদ্যালয়ের সড়ক নির্মাণ কাজে বাধা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

নাঙ্গলকোটের বাঙ্গড্ডা ইউনিয়নের পরিকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চলাচলের একমাত্র সড়কটি পাকা করার কাজে বাধা দেয়ার অভিযোগ উঠেছে ওই গ্রামের আনোয়ারুল আজিমের ছেলে গিয়াস উদ্দিন, জসিম উদ্দিন ও মন্তু মিয়ার ছেলে হুমায়ুন কবির ও হারুনুর রশিদের বিরুদ্ধে। সড়কটি পাকা না হলে শিক্ষক শিক্ষার্থী ও স্থানীয়দের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি পরিকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যাওয়ার একমাত্র সড়কটি পাকা করণে এলজিইডি অর্থ বরাদ্দ দেন। চৌদ্দগ্রাম-বাঙ্গড্ডা সড়ক থেকে স্কুল সড়কটির কাজ শুরু করে কিছুদূর যাওয়ার পর পরিকোট গ্রামের গিয়াস উদ্দিন, জসিম উদ্দিন, হুমায়ুন কবির ও হারুনুর রশিদ সড়কটি তাদের জমির উপর দিয়ে গিয়েছে দাবী করে বাধা দিয়ে কাজটি বন্ধ করে দেয়। প্রকৃত পক্ষে ওই জমিটি পরিকোট গ্রামের হাজী আনা মিয়া মজুমদারের নামে সৃজিত বিএস চূড়ান্ত ১৫ নং খতিয়ানের ৩৬ শতক সম্পত্তির অংশ। জমিটি আনা মিয়া মজুমদারের মৃত্যুর পর তার ছেলে মাহবুবুল আলম মজুমদার মালিক ও দখলকার আছেন। পিতার অছিওত অনুযায়ী মাহবুবুল আলম মজুমদার একই গ্রামের গ্রামের আব্দুল মান্নান ও আরমানকে সাড়ে ৩ শতক জমি রেজিষ্ট্রি দেন। অভিযুক্তরা এ সম্পত্তি নিজেদের দাবি করে আদালতে মামলা করলে আদালত জমির মালিক মাহবুবুল আলমের পক্ষে রায় দেন। এখন সড়কটির কাজ শুরু করলে তারা পুনরায় ওই জমি নিয়ে ষড়যন্ত্র শুরু করে। পরিকোট সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কটি কয়েক বছর পূর্বে ইউনিয়ন পরিষদ ব্রিক সলিং করে দেন। ব্রিক সলিং এর স্থলে সড়কটির পাকা করণের কাজ শুরু করলে জোরপূর্বক বাধা প্রদান করে অভিযুক্তরা। তারা সড়কটি ওই অসহায় পরিবারকে দেয়া সাড়ে ৩ শতক জমির উপর দিয়ে যেতে হবে দাবি করে আসছে।

জমির মালিক মাহবুবুল আলম মজুমদার বলেন, আমার বাবার নামে বিএস খতিয়ান সূত্রে আমি জমিটির মালিক ও দখলকার। কিন্তু গত কয়েক বছর পূর্বে গিয়াস উদ্দিনসহ অভিযুক্তরা আমাকে হয়রানির উদ্দেশ্যে এ জমিটির মালিকানা দাবি করে আদালতে মামলা দায়ের কারে। আদালত এ মামলায় আমার পক্ষে রায় দেয়। আমার মালিকানা জমিতে আমার পক্ষ থেকে কোন অভিযোগ না থাকলেও অভিযুক্তরা শিক্ষক শিক্ষার্থী ও স্থানীয়দের চলাচলের রাস্তাটির নির্মাণ কাজে বাধা দেয়ায় কাজটি বন্ধ রয়েছে। আমি এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

পরিকোট সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক রণজিৎ চন্দ্র মজুমদার বলেন, স্কুলটিতে যাতায়াতে এটি একমাত্র সড়ক। সড়কটি ভেঙ্গে যাওয়ায় শিক্ষক ও শিক্ষার্থী’সহ স্থানীয়রা দীর্ঘদিন চরম দুর্ভোগ পোহাচ্ছে। এখন রাস্তাটি পাকাকরণের কাজ শুরু করায় যাতায়াতকারীরা অনেক খুশি। কিন্তু সড়কটির কাজে বাঁধা দেয়ায় কাজ বন্ধ রয়েছে। সড়কটির কাজ সমাপ্ত করতে আমি প্রশাসন ও স্থানীয়দের সহযোগীতা কামনা করছি।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি জসিম উদ্দিন বলেন, এ ব্যাপারে আমি পরিচালনা কমিটির সদস্যদের সাথে কথা বলে সিদ্ধান্ত গুলো লিখিত আকারে উপজেলা সহকারী কমিশনার ভ‚মি এর নিকট জমা দিবো।

উপজেলা সহকারী প্রকৌশলী আশারাফুল আলম বিদ্যুৎ বলেন, এলাকাবাসী যদি জমির বিষয়টি সমাধান না করে তাহলে সড়কটির নির্মাণ কাজ বন্ধ হয়ে যাবে।