ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

নাঙ্গলকোটের দুই বীর বিক্রমের স্মরণে ঢাবিতে ক্রিকেট ম্যাচ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৯  

১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস্ ইউনিয়ন অব নাঙ্গলকোট(ডিউসান) কর্তৃক আয়োজিত হয়েছে প্রীতি ক্রিকেট ম্যাচ। এই ক্রিকেট ম্যাচটি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ও আত্মত্যাগকারী নাঙ্গলকোট উপজেলাসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের অবদানকে স্মরণ করে আয়োজন করা হয়।

সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে নাঙ্গলকোট উপজেলার দু’জন বীর বিক্রম শহীদ আলী আশ্রাফ (বীর বিক্রম) একাদশ বনাম শহীদ রঙ্গু মিয়া (বীর বিক্রম) একাদশ মধ্যে এই প্রীতি ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, মহান স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য নাঙ্গলকোট উপজেলার দুইজন মহান মুক্তিযুদ্ধাকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বীর বিক্রম উপাধিতে ভূষিত করেছে। একজন নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের বেরি গ্রামের বীর বিক্রম শহীদ আলী আশ্রাফ ও আরেকজন মৌকরা ইউনিয়নের মৌবাড়ি গ্রামের বীর বিক্রম শহীদ রঙ্গু মিয়া।

ডিউসানের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা লাভ লাভ করি। তার এই অবদানকে আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করি। পাশাপাশি মহান স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণকারী ও আত্মত্যাগকারী শহীদদের এবং সেই দুই বীর বিক্রমকে স্মরণ করে দুজনের নামে দুটি টিম করে উক্ত ক্রিকেট খেলাটি আয়োজন করি। খেলার মাধ্যমে আমরা দেশের প্রতি তাদের অবদান স্মরণ এবং মানুষকে তাদের অবদান সম্পর্কে জানানোর চেষ্টা করেছি।