ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নাতির হাত ধরে ভোটকেন্দ্রে ৯৯ বছর বয়সী শ্যামলা খাতুন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

৯৯ বছর বয়সের বৃদ্ধা শ্যামলা খাতুন। বয়সের ভারে নুয়ে পড়েছেন তিনি। জীবনের দীর্ঘ সময়ে বহুবার ভোট দিয়েছেন নিজে। এখন হাঁটতে কষ্ট হয়, তাই নাতির হাত ধরে ভোটকেন্দ্রে এসেছেন ভোট দিতে।

পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে নাতির হাত ধরে বাড়ি ফেরার পথে জানালেন নিজের ভোট নিজে দিতে পরে আনন্দিত তিনি। তিনি বলেন, শেষ ইচ্ছেটা পূরণ হলো। এখন ভোট দেয়া অনেক সহজ, কোনো ঝামেলা নেই।

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট প্রদান করেন।

শ্যামলা খাতুন বলেন, একসময় স্বামীর সঙ্গে কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছি। এখন স্বামী নেই, তাই নাতির হাত ধরে ভোটকেন্দ্রে এসেছি। মনের আশা পূরণ হয়েছে।

উল্লেখ, চতুর্থ ধাপে কুমিল্লার ৩ উপজেলার ২৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। অন্য সময়ের তুলনায় এই নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল বেশি। পুরুষ ভোটারদের তুলনায় মহিলা ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়।

এদিকে চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপে ৮৩৮ ইউপিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলবে এ ভোটগ্রহণ।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে, এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ৩৮ ইউপিতে ভোট হচ্ছে। বাকি ইউপিতে ভোট হচ্ছে ব্যালট পেপারে। এরই মধ্যে ভোটের আগে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনের প্রচার বা নির্বাচনী কার্যক্রমে এমপি ও সরকারি সুবিধাভাগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের অংশ না নেয়ার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার শনিবার বলেন, আমাদের প্রস্তুতি সব সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। সন্ধ্যার মধ্যে সমস্ত প্রিসাইডিং কর্মকর্তা কেন্দ্রে পৌঁছে যাবে। ভোটের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকবে। সুষ্ঠু ভোটের প্রত্যাশা করেন তিনি।