ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নিমসার জুনাব আলী কলেজের ফটকের জায়গায় আবার বাজার!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২০  

নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও কুমিল্লা বুড়িচং উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে নিমসার জুনাব আলী কলেজের মূল ফটকের সামনের অংশ দখল করার পায়তারা করছে একটি স্বার্থন্বেসী মহল।  দেশের দ্বিতীয় বৃহত্তম এই সবজির বাজারের পাশেই জেলার ঐতিহ্যবাহী এই কলেজের অবস্থান। একসময় এই কলেজের মূল ফটক ও সীমানা প্রাচীর  বিভিন্ন সময় বাজারের একটি মহল দেশের বিভিন্ন জেলা  থেকে আসা সবজির আড়ত দিয়ে দখল করে রেখেছিলো। পরে কলেজ কর্তৃপক্ষ আদালতের রায়ের মাধ্যমে প্রশাসনের সহযোগিতায় ওই সব আড়তের দোকান উৎখাত করে কলেজের সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনে। কিন্তু করোনাকালীন সময়ে কলেজ বন্ধ থাকায় সুযোগের সদ্ব্যবহার করছে বাজারের একটি চক্র।

নিমসার এলাকার স্থানীয় একাধিক বাসিন্দা জানান,  একসময় মহাসড়ক থেকে কলেজ দেখা যেত না। বাজারের উপর দিয়ে ছাত্র-ছাত্রীরা আসা যাওয়া করতো। বিভিন্ন সময় ছাত্রীরা হয়রানির শিকারও হত। কিন্তু পরে কলেজ কর্তৃপক্ষ তা ঠিক করে কলেজের একটি সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনে। কিন্তু কলেজ বন্ধ থাকার সুযোগে একটি শ্রেণী অস্থায়ী ভাবে ওই একই জায়গায় আবার আড়তের ট্রাক দাঁড় করায়। এভাবে চলতে থাকলে কলেজের পরিবেশ আবারো আগের অবস্থায় ফিরে যাবে।

নিমসার জুনাব আলী কলেজের অধ্যক্ষ মোঃ মামুন মিয়া মজুমদার জানান, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও একটি শ্রেণী এমন বেআইনি কাজটি করছে। যা শিক্ষার পরিবেশের প্রতিকূলকতা তৈরী করবে। এখন কলেজ বন্ধ আছে কন্তিু এর মধ্যে যদি তারা এই জায়গাটি আবারো দখল করে নেয় তাহলে আবারো আগের মত উৎখাত করতে হয়রানির শিকার হতে হবে।

নিমসার বাজারের ইজারাদার আবদুল্লাহ আল মামুন জানান, এখন শীতকাল বলে বেশি বেশি সবজির গাড়ী বাজারে আসছে। তাই ওখানে ট্রাক দাঁড়ায়। কেউ বেআইনি ভাবে জায়গা দখল করে ব্যবসা করতে পারবে না।

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন জানান, এই বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ নিয়ে জেনে ব্যবস্থা নিবো। এ প্রসঙ্গে জানতে চাইলে জেলাপ্রশাসক জানান, কলেজ কর্তৃপক্ষ আমাদের কিছু জানায় নি। কলেজের অধ্যক্ষ প্রশাসনের কাছে অভিযোগ করে- তাহলে আমরা ব্যবস্থা নিবো।