ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

নিরাপত্তা চেয়ে হাজীগঞ্জে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ ও তার কন্যা দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানমের উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে হাজীগঞ্জে মানববন্ধন করেছেন হাজীগঞ্জের মুক্তিযোদ্ধারা। গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হাজীগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা-সন্তানদের আয়োজনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহমান বিএসসির সভাপ্রধানে মুক্তিযোদ্ধা নুরুল আমিন ও মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম চুন্নুর যৌথ সঞ্চালনায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ ও তাঁর কন্যা ইউএনও ওয়াহিদা খানমের উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। এ সময় তারা বলেন, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় নয়, আমরা প্রধানমন্ত্রীর অধীনে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে থাকতে চাই।

মুক্তিযোদ্ধারা বলেন, আগামী ১০/১৫ বছর পরে মুক্তিযোদ্ধাদের খুঁজে পাওয়া যাবে না। আমরা ও আমাদের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা বেঁচে না থাকলে আমাদের সন্তানদের কী হবে। তাই মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের জন্যে সুরক্ষা আইনের দাবি জানান।

সাংবিধানিক স্বীকৃতি দাবি করে তারা আরো বলেন, স্বাধীনতার ৫০ বছরে মুক্তিযোদ্ধাদের সাংবিধানিকভাবে স্বীকৃতি দেয়া হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ সাধারণ জনগণ মুক্তিযুদ্ধে অংশ নেয়। এটি ছিলো জনযুদ্ধ। কিন্তু আজ অনেকে সামরিক যুদ্ধ বলছে। সাংবিধানিক স্বীকৃতি না থাকায় আজ এই প্রশ্ন।

মানববন্ধনে বক্তব্য রাখেন অ্যাডঃ রুহুল আমিন, মোঃ মফিজুল ইসলাম, আবুল বাশার সর্দার, মোঃ খোরশেদ আলম, মুক্তিযোদ্ধার সন্তান রবিউল আউয়াল বিপ্লব প্রমুখ।

বক্তব্য শেষে বঙ্গবন্ধুসহ সপরিবারে নিহত এবং মহান মুক্তিযুদ্ধসহ সকল শহিদ ও নিহত মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুক্তিযোদ্ধা মোক্তার আহমেদ।

এ সময় মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, তকদিল হোসেন, সিরাজুল ইসলাম, আবুল কালাম, মফিজুল ইসলাম, কামাল হোসেন মজুমদার, আব্দুল আউয়াল পাটোয়ারী, আব্দুর রবসহ অর্ধ-শতাধিক মুক্তিযোদ্ধা এবং তাদের সন্তানেরা উপস্থিত ছিলেন।