ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

‘নির্বাচন বানচাল করতেই বিএনপির হামলা’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে বানচাল করতেই আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর বিএনপি সন্ত্রাসী হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু। 

রোববার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে এ বিষয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এদিন সকালে  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপসের পক্ষে নির্বাচনী প্রচারণার প্রস্তুতির সময় ৩৯নং ওয়ার্ডের নেতাকর্মীদের উপর বিএনপির সন্ত্রাসী হামলার প্রতিক্রিয়ায় এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

আমির হোসেন আমু বলেন, আপনারা লক্ষ্য করেছেন বিগত দিনে বিএনপির হয় নির্বাচন বয়কট অথবা নির্বাচন বানচাল করার জন্য পেট্রোল বোমাসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করেছে। আজ নতুন করে আবার শুরু করেছে। এই ঘটনার তীব্র নিন্দা জানাই। এই হামলা তাদের সুপরিকল্পিত। এটা নির্বাচন বানচালের একটি ইঙ্গিত। বারবার এসব কথা তারা বলে আসছিলো আজকে তারা শুরু করলো। 

তিনি বলেন, একদিন আগেও কয়েকটা মারপিটের ঘটনা ঘটেছে, তখন আমরা ভেবেছিলাম স্থানীয়ভাবে এটা ঘটাতে পারে। ঘটনাস্থলে কয়েক রাউন্ড গুলিও ছোড়া হয়েছে। সেখানে আমাদের নেতাকর্মীরা আহত হয়েছেন। এই হামলায়ও কয়জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। আমরা মনে করি সারাদেশের মানুষের আকাঙ্ক্ষা বাস্তবায়নের জন্য তাদের শুভবুদ্ধির উদয় হবে।

নির্বাচন কমিশন বিধান মেনে ব্যবস্থা নেবে আশা প্রকাশ করে উপদেষ্টামণ্ডলীর এ সদস্য বলেন, এ ঘটনায় যারা দায়ী তাদের ব্যাপারে নির্বাচন কমিশন বিধি-বিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করুক, এটাই আমাদের দাবি।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে তিনি বলেন, আইন-শৃঙ্খলা যেন সুস্থভাবে থাকে। যাতে করে ভোটাররা সঠিকভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে। এ জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো সতর্ক হতে হবে। কার্যকরী পদক্ষেপ নিতে হবে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আমু বলেন, আমাদের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে। নির্বাচন কমিশনের কাছে এ ব্যাপারে প্রতিবাদ দেয়া হবে। নির্বাচন কমিশন যেটা ভালো মনে করে সেটা করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক  বিএম মোজাম্মেল হক, উপ-দফতর সম্পাদক  সায়েম খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান লিখিল প্রমুখ।