ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

‘নির্ভরযোগ্য’ সংবাদ সেবা আনলো ফেসবুক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

নতুন ফিচার চালু করেছে ফেসবুক। এ সেবার সাহায্যে নিজ নিজ পছন্দের খবর পড়তে পারবেন ফেসবুক ব্যবহারকারীরা। শুক্রবার নিজেদের নতুন সেবা ‘ফেসবুক নিউজ’-এর কার্যক্রম শুরু করছে মার্কিন এই সামাজিক যোগাযোগ জায়ান্ট।

ফেসবুকে ‘ভূয়া’ খবরের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। তাই ‘নির্ভরযোগ্য’ সংবাদ জানানোর দায়িত্ব নিচ্ছে প্রতিষ্ঠানটি। ফেসবুক অ্যাপেই যোগ করা হচ্ছে ফিচারটি; ওই অংশ থেকেই নানা ধরনের খবর পড়ার জন্য বেছে নিতে পারবেন ব্যবহারকারী। সুপরিচিত সংবাদমাধ্যমের পাশাপাশি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলস, শিকাগোর মতো শহরগুরোর স্থানীয় সংবাদমাধ্যমের খবরও থাকবে সেখানে। তবে, ওয়াল স্ট্রিট জার্নাল, সিএনবিসি, ওয়াশিংটন পোস্ট, ইউএসএ টুডে, বাজফিড-এর প্রকাশিত কোনো খবর সেবাটিতে পাওয়া যাবে না।

 

নতুন সেবা ‘ফেসবুক নিউজ’

নতুন সেবা ‘ফেসবুক নিউজ’

নতুন এই সেবা প্রসঙ্গে ফেসবুক বলেছে, ব্যবহাকারীদের পছন্দ মতোই খবর পরিবেশন করা হবে। মানে পুরো নিয়ন্ত্রণ থাকছে পাঠকের হাতেই। ফেসবুক অ্যাপের বড় সংগ্রহ থেকে সরাসরি খবর খুঁজেও নিতে পারবেন তারা। ভক্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, সাবস্ক্রিপশন নির্ভর সংবাদ প্রকাশকদের কোনো খবর যদি ফেসবুক নিউজে থাকে, তবে তা বিনামূল্যেই পড়তে পারবেন ব্যবহারকারীরা।

নতুন এই সেবা চালু করতে গিয়ে একটা সাংবাদিক টিম গঠন করতে হয়েছে ফেসবুককে। তারাই বিভিন্ন সংবাদমাধ্যম থেকে নির্ভরযোগ্য খবর খুঁজে বের করে তা ফেসবুক নিউজ সেবায় যোগ করবে। এ প্রসঙ্গে ফেসবুক বলেছে, সংবাদ পছন্দ করার ক্ষেত্রে পুরোপুরি স্বাধীনভাবে কাজ করবেন সাংবাদিকদের টিম। এ বিষয়ে মূল প্রতিষ্ঠানের কেউ নাক গলাবে না।