ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নির্যাতনে গর্ভবর্তীর মৃত সন্তান প্রসব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০  

পূর্ব শত্রুতার জের ধরে এক প্রভাবশালীর বিরুদ্ধে নিরীহ প্রতিবেশীর উপর হামলা চালিয়ে ৩ জনকে মারাত্বক ভাবে জখম ও এক গর্ভবর্তী মহিলাকে লাথি মারলে সে মৃত সন্তান প্রসব করার অভিযোগ পাওয়া গেছে। কুমিল্লার মুরাদনগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের উৎরাইন গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে আদালতে মামলা হলে বিচারক প্রতিবেদন দেওয়ার জন্য পিবিআইকে নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, গত ৯ জুন ৭ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ওই গ্রামের মৃত আকরাম আলীর ছেলে জামাল হোসেনের বিরুদ্ধে গত ১০ আগষ্ট মুরাদনগর থানায় একটি মামলা হয় (যার নং ৫/১৫৬)। ওই মামলার আসামীসহ তার লোকজনেরা বাদীকে হুমকি-ধমকি দেয় যে, মামলা প্রত্যাহার না করলে বড় ধরণের ক্ষতি হবে।

গত ১৬ অক্টোবর দুপুর আনুমানিক ১২টায় স্থানীয় স্কুল মাঠে খেলাকে কেন্দ্র করে বাদীর ছেলে সাইদুলের সাথে ধর্ষণ চেষ্টা মামলার আসামী জামাল হোসেনের ছেলে সাহেদের তর্ক-বিতর্ক হয়। ওইদিন বিকাল আনুমানিক ৩টায় মনু মিয়া সরকারের ছেলে অহিদ সরকার ও তার স্ত্রী সুলতানা আক্তার পারিবারিক প্রয়োজনে স্কুল মাঠে যায়। তখন জামাল হোসেনের ছেলে মনির হোসেন ধারালো দা দিয়ে অহিদ সরকারকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। একই সময়ে জামাল হোসেনের আরেক ছেলে রাশেদুল ইসলাম গর্ভবতী সুলতানা আক্তারের তল পেটে লাথি মারলে সে অসুস্থ্য হয়ে পড়ে।

ঘটনার পরপরই রফিকুল ইসলামের বসত ঘরের দরজা-জানালা ভেঙ্গে ৪০ হাজার টাকার ক্ষয়ক্ষতি ও ঘরে ঢুকে আগুন লাগিয়ে ২০ হাজার টাকার মালামাল পুড়িয়ে দেয়। তখন বাধাঁ দিলে মনু মিয়া সরকারের ছেলে সফিক মিয়া ও জালাল মিয়ার স্ত্রী শিল্পী আক্তারকে প্রতিপক্ষরা ব্যাপক মারধর করে। এ সময় তাদের শোর-চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে গুরুতর আহত অহিদ সরকার, সুলতানা আক্তার, সফিক মিয়া ও শিল্পী আক্তারকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় গত ১৮ অক্টোবর রবিবার ভোরে সুলতানা আক্তার একটি মৃত কন্যা সন্তান প্রসব করে।

এ দিকে মনু মিয়ার ছেলে মোহাম্মদ জালাল ঘটনার বিচার চেয়ে অভিযুক্ত মনির হোসেনসহ ১২ জনের বিরুদ্ধে গত ২০ অক্টোবর কুমিল্লার ৮নং অমলী আদালতে মামলা করলে (সি-আর-৩২৯/২০) বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শামসুর রহমান তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পিবিআই কুমিল্লাকে নির্দেশ দেন। অপর দিকে ধর্ষণ চেষ্টার মামলাসহ সকল মামলা তুলে নিতে আসামীরা বাদী ও স্বাক্ষীদের প্রায়ই হুমকি-ধমকি অব্যাহত রেখেছে।

বিষয়টির ব্যাপারে অভিযুক্ত মনির হোসেন বলেন, ঘটনার সময় আমি এলাকায় ছিলাম না। শুনে কুমিল্লা থেকে বাড়িতে আসি। ঘটনাটি সাজানো নাটক। পূর্ব শত্রুতার জের ধরে আমাদেরকে অহেতুক হয়রানি করছে।