ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

নোয়াখালী জেলা আ.লীগের সম্মেলন কাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২  

আগামীকাল (৫ ডিসেম্বর) নোয়াখালী জেলা আওয়ামী লীগের দীর্ঘ প্রতীক্ষিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে জেলা আওয়ামী লীগের পরিচালনার দায়িত্বভার কাদের ওপর উঠছে তা নিয়ে চলছে নানান জল্পনা-কল্পনা। আলোচনার শীর্ষে কে হচ্ছেন জেলায় আওয়ামী লীগের আগামীর কান্ডারি। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এর মধ্যে ৪ জন প্রত্যাশির নাম আলোচনায় রয়েছে।

জানা গেছে, আগামী ৫ ডিসেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের কাঙ্গিত ত্রি-বার্ষিক সম্মেলন। মাত্র এক বছর দুই মাসের মধ্যে অতীতের সকল রেকর্ড ভেঙে তৃণমূল পর্যায়ে প্রায় সব ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা সম্মেলন শেষ করে শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা সম্মেলনের প্রস্তুতি নিচ্ছেন জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি। এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনকে সামনে রেখে চলছে শেষ মুহুর্ত্বের প্রস্তুতি, জেলা শহর জুড়ে ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। সম্মেলনকে কেন্দ্র করে দলের নেতাকর্মীদের মধ্যে ব্যপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কেন্দ্রের সীদ্ধান্ত অনুযায়ী জেলার নতুন নেতৃত্বকে মেনে নিতে প্রস্তুত তৃণমূলের নেতাকর্মীরা।

সবশেষ ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। যেখানে সভাপতি হিসেবে পুনঃরায় নির্বাচিত হয়েছিলেন অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। কমিটি ঘোষণার পর থেকে দীর্ঘসময় নানান ঘাত প্রতিঘাত, সহিংসতা ও হতাহতের পর সেই কমিটি আর পূর্ণাঙ্গ না করে দুই বছরের মাথায় ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর খায়রুল আনম চৌধুরী সেলিমকে আহবায়ক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খাঁন সোহেলকে যুগ্ম-আহবায়ক করে ৮৭ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। 

প্রার্থীতার বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক শিহাব উদ্দিন শাহীন বলেন, দলের সব জায়গাতেই পরিবর্তনের হাওয়া বইছে। আমি সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছি, তাই বলে আমাকেই সাধারণ সম্পাদক করতে হবে এমনটা না। পদ-পদবীর বিষয়ে সিদ্ধান্ত নিবেন আমাদের নেত্রী শেখ হাসিনা ও নেতা ওবায়দুল কাদের। আমরা জানি আমাদের নেতারা তৃণমূলের নেতাকর্মীদের মনের কথা বুঝেন এবং কাকে কোন জায়গায় দিতে হবে তাও উনারা জানেন। তাই আমাদের নেত্রী কমিটিতে যাদের দিয়ে গঠন করবেন আমরা তাদের নেতৃত্বে দলকে এগিয়ে নিয়ে যাবো।

অপর যুগ্ম-আহবায়ক সহিদ উল্যাহ খান সোহেল বলেন, নোয়াখালী জেলা ওবায়দুল কাদেরের জেলা। এ জেলার সম্মেলন নিয়ে যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এ সম্মেলনের মাধ্যমে আমরা প্রমাণ করে দেবো নোয়াখালীর আওয়ামী লীগ ঔক্যবদ্ধ। প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে সিদ্ধান্ত দিবেন আমরা সবাই তা মেনে নেব।

জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী বলেন, কমিটির বিষয়ে কেন্দ্রীয় নেতারা সিদ্ধান্ত নিয়ে যারা দলের জন্য কাজ করবে তাদের কমিটিতে আনবেন। আমি কমিটিতে থাকি বা না থাকি দলের জন্য সবসময় কাজ করছি, আগামিতেও কাজ করে যাব।

জেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ খায়রুল আনম সেলিম বলেন, জেলা আওয়ামী লীগের সম্মেলনের পর দলের নেতাকর্মীদের মধ্যে নতুন উদ্দিপনার জন্ম হবে। তারা নতুন নেতৃত্বের হাত ধরে দলকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।