ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে হাসপাতালে হামলা-ভাংচুর ৪৩এর বিরুদ্ধে মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২১  

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মো: হেলাল উদ্দিনকে মারধর ও ভাংচুর ঘটনায় সোমবার সন্ধ্যায় সুধারাম মডেল থানায় আওয়ামী লীগ ও যুবলীগের ৪৩ জন নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে।

জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (অরএমও) সৈয়দ মহি উদ্দিন আব্দুল আজিম বাদি হয়ে এজাহারনামীয় আটজনসহ আরো ৩০/৩৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

তার আগে সকালে নোয়াখালী জেলা প্রশাসক মো: খোরশেদ আলমের সভা কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কসহ বিএমএ ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় প্রশাসন তত্ত্বাবধায়কের উপরে হামলা ও ভাঙচুরের ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে বিচারের আশ্বাস দিলে হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসকদের পূর্ব ঘোষিত কর্মবিরতি স্থগিত করেন।

উল্লেখ্য, রোববার দুপুর দেড়টার দিকে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের ওষুধ ও চিকিৎসা সামগ্রী ক্রয়ের দরপত্র টেন্ডার সিডিউল সংগ্রহ করতে আসেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও তার অর্ধশত লোক। এ সময় তার লোকজন পুরো হাসপাতালের ভীতিকর পরিস্থিতি তৈরি করেন। তিনি সিডিউল চাইলে প্রক্রিয়া শেষ করে সিডিউল দিতে কিছুটা দেরি হলে তার নেতৃত্বে লোকজন তত্ত্বাবধায়ককে মারধর করে, তারা অফিসের অন্যান্য কর্মচারীকেও মারধর করে এবং হাসপাতালে ভাংচুর চালায়।

এ ঘটনার প্রতিবাদে হাসপাতালের মূল ফটকে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরএমও’র নেতৃত্বে হাসপাতালের ডাক্তার, ওয়ার্ড বয় ও নার্সসহ হাসপাতালের কর্মচারীরা বিক্ষোভ করে। বিক্ষোভকারীরা অ্যাড. শিহান উদ্দিন শাহীনের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে এবং হাসপাতালের তত্ত্বাবধায়ক হেলাল উদ্দিনকে লাঞ্ছিত করার ঘটনার দ্রুত ব্যবস্থা না নিলে হাসপাতাল কর্তৃপক্ষ কর্মবিরতি পালন করবে বলে হুঁশিয়ারি দেয়।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিনের প্রত্যক্ষ নেতৃত্বে তার অনুসারী কর্তৃক হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা: হেলাল উদ্দিনের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানায় বিএমএ নোয়াখালী শাখা। সংগঠনটির নোয়াখালী শাখার দফতর সম্পাদক ডাক্তার মো: মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ঘটনার মদদদাতা শিহাব উদ্দিন শাহীন ও হামলার সাথে জড়িতদের বিচারের দাবিতে সোমবার সকাল ১০টা থেকে চিকিৎসকদের কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।