ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে ১২০ ফুট দৈর্ঘ্যের নৌকার আদলে মঞ্চ তৈরি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২  

নোয়াখালীতে আগামীকাল সোমবার (৫ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের জেলা সম্মেলন। এ উদ্দেশে জেলার শহীদ ভুলু স্টেডিয়াম মাঠে সাজানো হয়েছে নৌকার আদলে বিশাল আকৃতির ১২০ ফুট লম্বা মঞ্চ। দিনটি স্মরণীয় করে রাখতে নানা প্রস্তুতি নিয়েছে জেলা আওয়ামী লীগ।

আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকা সদৃশ মঞ্চ থেকেই পুরো অনুষ্ঠান পরিচালনা করা হবে। মঞ্চে একসঙ্গে অন্তত ২০০ জন বসতে পারবেন।

মঞ্চ ব্যবস্থাপনার দায়িত্বপ্রাপ্ত ইভেন্ট কোম্পানীর স্বত্বাধিকারী এম এইচ রায়হান  বলেন, মঞ্চ সাজানোসহ পুরো সম্মেলন সাজসজ্জার কাজ আমরা করছি। কাঠ দিয়ে এ মঞ্চ করা হচ্ছে। ১২০টি ফুট দৈর্ঘ্যের এ মঞ্চের প্রস্থ ৩২ ফুট। উচ্চতা ৬ ফুট। মঞ্চে ১৫০ জন নেতার জন্য আসন থাকবে। তবে ২০০ জন বসাতে পারবেন।

আয়োজকরা বলছেন, এবারের সম্মেলন উৎসবমুখর ও জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন করা হবে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে তোরণ নির্মাণ করা হয়েছে। পুরো জেলা শহর নানা পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। সম্মেলনে কাউন্সিলর ও ডেলিগেটসহ লক্ষাধিক হাজার নেতাকর্মী ও সমর্থকের আগমন ঘটবে বলে মনে করছেন সম্মেলন প্রস্তুতি কমিটি।

জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল  বলেন, নোয়াখালী শহিদ ভুলু স্টেডিয়ামে সম্মেলন ঘিরে আওয়ামী লীগের নির্বাচনী নৌকা প্রতিকের আদলে তৈরি হয়েছে সুবিশাল মঞ্চ। সকাল ১০টায় সম্মেলন অনুষ্ঠিত হবে। সবার অংশগ্রহণে একটি ঐতিহাসিক সম্মেলন অনুষ্ঠানের প্রস্তুতি নেওয়া হয়েছে।

জানা গেছে, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১৯ সালের ২০ নভেম্বর। জেলা শহর মাইজদীর শহীদ ভুলু স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই সম্মেলনে সভাপতি হিসেবে এ এইচ এম খায়রুল আনম চৌধুরী ও সাধারণ সম্পাদক হিসেবে নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর নাম ঘোষণা করেছিলেন প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওই সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আরেক প্রার্থী ছিলেন নোয়াখালী পৌরসভার মেয়র তৎকালীন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল। সম্মেলন ঘিরে সেদিন একরামুল করিম চৌধুরী ও সহিদ উল্যাহ খান সোহেলের সমর্থকদের মধ্যে শহরে ব্যাপক সংঘর্ষে আহত হয়েছিলেন কমপক্ষে ৭০ জন।

দলীয় সূত্র জানায়, এবারের সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কমপক্ষে পাঁচজন করে প্রার্থী হয়েছেন। সভাপতি পদে বর্তমান জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী এবং জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক  একরামুল করিম চৌধুরী আলোচনায় রয়েছে। আর সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন- বর্তমান আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও যুগ্ম আহ্বায়ক ও নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল।

জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, একটি সফল সম্মেলন অনুষ্ঠানের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্যতা ফিরেছে। কয়েক লাখ লোকের সমাগম ঘটবে বলে আশা করছি।

প্রসঙ্গত, আগামীকাল সোমবার সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিরিয়ার মোশাররফ হোসেন। নিজ জেলার এ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনে আওয়ামী লীগেরে সভাপতিমন্ডলীর একাধিক সদস্যসহ কেন্দ্রিয় কমিটির প্রভাবশালী নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।