ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীর আ.লীগ নেতাকে মারধরের ছবি ভাইরাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২২  

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে দিনে প্রকাশ্যে হুমায়ুন কবির নামে এক আ.লীগ নেতাকে মারধর করে জখম করেছে একই দলের লোকজন। এ ঘটনার অনেক ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। রোববার(৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে চৌমুহনী ডিবি সড়কে এ হামলার ঘটনা ঘটে।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে এমন ঘটনার নিন্দা, প্রতিবাদ ও ঘটনার বিচারের দাবি জানিয়ে ফেসবুকে পোস্ট করতে দেখা গেছে অনেককে। আহত হুমায়ন কবির বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। তিনি জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, চৌমুহনী পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সাবেক সদস্য।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে আ.লীগের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ না করা নিয়ে পৌর আ.লীগের যুগ্ম সম্পাদক মনির হোসেন, তার সমর্থক সোহান, লুৎফুল লাহীম মাজেদ প্রকাশ তেল রাসেল, রায়হান, বাহার ও অপুদের নিয়ে সমালোচনা করেন আ.লীগ নেতা হুমায়ন কবির। এর জের ধরে রোববার বিকেলে হুমায়ন কবির ডিবি রোড দিয়ে যাওয়ার পথে সোহানের দোকানের সামনে তার গতি রোধ করে মনির ও তার লোকজন। এক পর্যায়ে তারা কবিরকে সড়কে ফেলে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। হামলাকারীরা চলে যাওয়ার পর স্থানীয় লোকজন কবিরকে উদ্ধার করে প্রথমে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক আ.লীগ ও যুবলীগের একাধিক নেতা জানান, হুমায়ুন কবির দলের দুঃসময়ের কাণ্ডারি। আ.লীগের নিবেদিত প্রাণ। কিন্তু দেখা গেছে সম্প্রতি বিএনপি থেকে কিছু লোকজন আ.লীগের যোগ দিয়ে দলের নিবেদিত প্রাণদের জায়গা দখলের চেষ্টা করছে। যারা হুমায়ুন কবিরকে মারধর করেছে। তাদের মধ্যে সোহান, ফাহাদ শিকদার সদ্য বিএনপি থেকে আ.লীগে যোগ দেয়। এছাড়া অপুসহ অন্যরা বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত।

তবে, এসব অভিযোগ অস্বীকার করেন চৌমুহনী পৌরসভা আ.লীগের যুগ্ম সম্পাদক মনির হোসেন। 
 

মনির পাল্টা অভিযোগ করে বলেন, এক সময় দলের কার্যক্রমে হুমায়ন কবির সক্রিয় থাকলেও বর্তমানে তার ওই অবস্থা নেই। কিছুদিন ধরে তিনি আমার বিরুদ্ধে ফেসবুকে বিভিন্ন অশালীন পোস্ট করেন। এসব বিষয়ে আমি চট্টগ্রামের আদালতে হুমায়ন কবিরের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করি। মামলা দেওয়ায় তিনি আমার ওপর আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। এর পরিপ্রেক্ষিতে গত ৩১ আগস্ট ১৪৪ ধারা চলাকালীন স্থানীয় সাংসদ মামুনুর রশিদ কিরণের ভাই স্বপনসহ আমি চৌমুহনী পাবলিক হলে দাঁড়িয়ে ছিলাম। তখন হুমায়ন কবির তার লোকজন নিয়ে আমার ওপর অতর্কিত হামলা করে। এ হামলার ঘটনায় আমি বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছি। 

তিনি আরও বলেন, রোববার বিকেলে হুমায়ন কবিরের ওপর হামলার সময় আমি গ্লোবের বিস্কুট কারখানায় ছিলাম, যার সিসি টিভি ফুটেজ আছে। আমার দলের সোহান মাইজদীতে ছিল। হুমায়ন কবিরের ওপর হামলার ঘটনায় আমি বা আমার কোনো লোক জড়িত নেই।

 

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, ৩১ আগস্ট আ.লীগ নেতা মনির হোসেনের ওপর হামলার ঘটনায় তিনি হুমায়ন কবিরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। রোববার হুমায়ন কবিরকে পিটিয়ে জখমের ঘটনায় তিনিও থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগগুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।