ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পতাকা বৈঠকের মাধ্যমে আটকদের হস্তান্তর করল বিএসএফ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯  

কুমিল্লার ব্রা‏হ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের আশাবাড়ি এলাকার ভারত সীমান্ত পিলারের কাছ থেকে বৃহস্পতিবার সকাল সাতটায় র‌্যাবের তিন সদস্য ও তাদের দুই নারী সোর্সকে ধরে নিয়ে যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পরে বিকেল চারটায় ওই সীমান্তের বিএসএফ ও বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) পতাকা বৈঠকের পর তাদের ফেরত দেওয়া হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন সংকুচাইল বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ভারতের ৭৪ বিএসএফ পরিদর্শক আর কে মিঠু।

তারা হলেন- র‌্যাব-১১ এর কনস্টেবল আবদুল মজিদ, রিগেন বড়ুয়া, সৈনিক ওয়াহিদ মিয়া এবং র‌্যাবের দুই নারী সোর্স কুমিল্লা মহানগরীর শুভপুরের খুকি লিজা ও সুজানগরের মনি আক্তার।

বিজিবি, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, র‌্যাব-১১ সিপিসি-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মহিদুল ইসলামের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার সকালে শশীদল ইউনিয়নের আশাবাড়ি এলাকায় মাদক উদ্ধারে অভিযানে যায়। সকাল আনুমানিক সোয়া সাতটায় ভারত সীমান্তবর্তী আশাবাড়ি এলাকার ২০৫৯ নং আন্তর্জাতিক সীমানা পিলারের কাছে মাদক ব্যবসায়ী আবুল খায়ের মিয়ার বাড়িতে গিয়ে তাকে আটকের চেষ্টা চালায় র‌্যাব। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে র‌্যাব সদস্যদের ওপর পাল্টা হামলা চালায়। এরপর তাদের বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। খবর পেয়ে বিজিবির সংকুচাইল ক্যাম্পের সুবেদার নুরুল ইসলাম র‌্যাবের তিন সদস্যসহ পাঁচজনকে ফেরত পেতে বিএসএফের কাছে চিঠি পাঠায়। ওই চিঠির পরিপ্রেক্ষিতে বিকেল চারটার দিকে আশাবাড়ি এলাকায় ২০৫৯ পিলারের কাছে নোম্যান্সল্যান্ড এলাকায় বিএসএফ-বিজিবি পতাকা বৈঠক হয়। বৈঠক শেষে বিকেল ৫টার দিকে ওই পাঁচজনকে ফেরত দেয় বিএসএফ।

কুমিল্ল শংকুচাইল বিওপির কমান্ডার সুবেদার নুরুল ইসলাম জানান, রহিমপুর-আ্শাবাড়ি সীমান্তের ২০৫৯ নং আর্ন্তজাতিক সীমানা পিলারের কাছে ৩ র‌্যাব সদস্য তাদের দুই সোর্স নিয়ে ভুলক্রমে ভারতের ভেতরে ঢুকে গেলে স্থানীয়রা তাদের আটকে মারধর করে। খবর পেয়ে বিএসএফ গিয়ে তাদের নিয়ে যায়।

কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মুহিতুল ইসলাম জানান, পতাকা বৈঠকের পর তিন র‌্যাব সদস্যসহ পাঁচজন ও তাদের সঙ্গে থাকা অস্ত্র, গুলি, মোবাইল এবং অন্যান্য জিনিস ফেরত দিয়েছে বিএসএফ।