ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পত্রিকা বিক্রি বন্ধ: মানবেতর জীবনযাপন কর্মহীন হকারদের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাসের প্রভাবে স্কুল, কলেজ, সরকারী বেসরকারী অফিস খোলা না থাকায় পত্রিকা বিক্রী বন্ধ হয়ে যায় কুমিল্লার দাউদকান্দিতে। চলমান এই পরিস্থিতিতে এখানকার ১৫ জন পত্রিকা বিক্রেতা কর্মহীন হয়ে পরিবার নিয়ে অসহায় জীবন পার করছেন।

দাউকান্দি পৌরসভার জাকির, গৌরীপুরের এনামুলসহ একাধিক পত্রিকা বিক্রেতা বলেন, আমরা দিন মজুরের মতো, পত্রিকা বিক্রী হলে ভাত খাই, না হলে শুধু পানি খেয়েই দিন পার করতে হয় আমাদের। ঝড় বৃষ্টিতে ভিজে চেয়ারম্যান মেম্বর, এমপিসহ সবার হাতে দেশ বিদেশের সকল খবর বিলি করলেও কোন দুর্যোগের সময়ই আমাদের খবর কেই নেয় না। এখন পত্রিকা বিলি বন্ধ থাকায় আমাদের এক প্রকার না খেয়েই দিন পার করতে হচ্ছে। যার আছে সে পায়, যার নাই সে কখনো পায় না। যে কোন দুর্যোগের সময়ই আমাদের খবর কেউ রাখেনা।

দাউদকান্দি নাগরিক ফোরামের আহবায়ক অধ্যাপক মতিন সৈকত বলেন, ৬/৭টি জাতীয় দৈনিক পত্রিকার নিয়মিত নিয়মিত গ্রাহক আমি । বিশ্বের এই সংকট মুহুর্তে গত কয়েকদিন যাবৎ পত্রিকা পড়তে পারছিনা। টিভির খবর মুখরোচকের মতো, আর পত্রিকার খবর পড়ে তৃপ্তি পাওয়া যায় সেই সাথে সংরক্ষনেও রাখা যায়। দাউদকান্দিও হকারদের দুর্দিনে উপজেলা প্রশাসন ও সমাজের বিত্তবানসহ পত্রিকার মালিকদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

গত ২৬ মার্চ থেকে টানা ১০ দিনের ছুটিতে সব প্রতিষ্টান বন্ধ থাকা এবং করোনা সংক্রমান থেকে আত্মরক্ষায় দাউদকান্দি, তিতাস, হোমনা ও মেঘনা উপজেলায় পত্রিকা বিক্রী বন্ধ করে দেয় বলে বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট এ্যাসোসিয়েসন এর সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লার এজেন্ট মোহাম্মদ আলী জানান। তিনি আরো জানান, দাউদকান্দির ১৫জনসহ মোট ৫০জন হকার কর্মহীন হয়ে পড়েছে। সারা দেশের হকারদের তালিকা করে যেকোন দুর্যোগের সময় তাদের সহযোগিতা করার জন্য সরকার প্রধানের নিকট দাবী জানান তিনি।