ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পরাজয় জেনেই বিএনপি আবোল-তাবোল বকছে: কাদের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই বিএনপি নেতারা আবোল-তাবোল বকছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এর আগে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে  বৈঠক করেন ওবায়দুল কাদের। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আসলে বিএনপি নেতারা নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে চান। নির্বাচনে তাদের জেতার কোনো লক্ষণ নেই, সেটা নিশ্চিত জেনেই তারা আবোল-তাবোল বকছে। কখনো নির্বাচন কমিশনকে, কখনো ইভিএম নিয়ে আবার কখনো সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন ধরনের বক্তব্য রেখে যাচ্ছেন। এগুলো মূলত নির্বাচনকে বিতর্কিত করার জন্যই এবং সেটাই তারা করে যাচ্ছেন। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন,  নির্বাচন কমিশনকে ব্যবহার করা হচ্ছে এবং তারা পক্ষপাতমূলক আচরণ করছে- সাংবাদিকরা এমন প্রসঙ্গ আনলে ওবায়দুল কাদের বলেন, তাদের এসব কথা-বার্তায় একটা বিষয় দিবালোকের মতো পরিষ্কার হয়ে যাচ্ছে, তাদের নির্বাচনে অংশগ্রহণ হচ্ছে লোক দেখানো। মূলত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করাই হচ্ছে তাদের বড় টার্গেট। 

আওয়ামী লীগের এ নেতা বলেন, ইভিএম নিয়ে তারা বিষোদগার করছেন। নির্বাচনে পরাজয়ের যে আভাস, সেজন্য ইভিএমকে বিতর্কিত করে একটা অজুহাত হিসেবে বিষয়গুলো উত্থাপন করছেন। 

রাখাইনে ইকোনমিক জোন করতে যাচ্ছে চীন। এতে করে মিয়ানমারে রোহিঙ্গাদের প্রত্যাবর্তনের আশা ক্ষীণ হচ্ছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মিয়ানমারের সঙ্গে চীনের  স্বার্থ সম্পর্কিত যেকোনো বিষয় নিয়ে চুক্তি হতে পারে। কারণ, মিয়ানমারে চীনের ইনভেস্টমেন্ট আছে। 

তিনি আরো বলেন, তবে আমাদের স্বার্থ ক্ষুণ্ন করার মতো সেরকম কিছু দেখছিনা। এমন কিছু হলে অবশ্যই আমরা অবজেকশন জানাব। যদি এরকম কিছু হয়ে থাকে অবশ্যই বাংলাদেশ নিজেদের স্বার্থ নিয়ে কথা বলবে।