ব্রেকিং:
কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

পরিকল্পিতভাবে দাঙ্গা সৃষ্টিতে জামায়াত শিবিরের চক্রান্ত!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অর্ধশতাধিক ব্যক্তি। ফেসবুকের মেসেঞ্জারে ধর্ম নিয়ে কটূক্তি করা হয়েছে এমন বানোয়াট দাবি করে শিবির কর্মিরা সোশ্যাল মিডিয়ায় উস্কানি দেয়া শুরু করে। লা মাজহাবি মানে বিনোদন গ্রুপের এক জামাতি এডমিনের দ্বারা এবং পরবর্তিতে জামাত শিবির সমর্থক গোষ্ঠী ও কোটা সংস্কার চাই (বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ) গ্রুপ থেকে ভাইরাল করা হয়।

অথচ অভিযুক্ত বিপ্লব বিশ্বাস শনিবারে তার নামে অপপ্রচারের জন্য থানায় গেলে তাকে আটক করে বোরহানউদ্দিন থানা পুলিশ। এই ঘটনার জেরে রবিবার (২০ অক্টোবর) সকাল ১০ টায় স্থানীয়রা একত্রিত হয়ে বোরহানউদ্দিন থানা ঘেরাও করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে।

খুব সহজ প্রশ্ন:
১। শুধুমাত্র অভিযোগের প্রেক্ষিতে কেমন বিচার চায়?
২। আপনার নামে যদি আইডি খুলে কেউ কটুক্তি করে তার দায়ভার কি আপনার?
৩। মানুষ দাবি তোলে গ্রেফতারের। যে আটক অবস্থায় আছে তাকে কি থানায় হামলা করে হত্যা করতে হবে? থানায় হামলা করলে পুলিশ চুপ থাকবে?

এটা কোন ইসলাম?

পরিকল্পিতভাবে যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের মধ্যে মামুন, সোহরাব হোসেন, মশিউর, সুলতান মো: শওকত আলী, হাসান আল বান্না অন্যতম। জামায়াত শিবির ও কওমী মাদ্রাসার শিবির কর্মিরা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে এ অরাজকতা সৃষ্টি করেছে এবং এখনো তা ছড়িয়ে দেয়ার অপচেষ্টা অব্যহত রেখেছে।
   
কোটা সংস্কার, লা মাজহাবি মানেই বিনোদন ও জামাত শিবির সমর্থক গ্রুপ বন্ধ করা সহ এই গ্রুপের এডমিনদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

কথিত ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদকে সন্ত্রাসী তৎপরতায় ইন্ধনের জন্য নিষিদ্ধ ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে সংশ্লিষ্টদের আইনের আওতায় না আনলে দেশে ভয়াবহ দাঙ্গা হতে পারে।