ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পরিচ্ছন্নতায় পৌরসভার নানামুখী উদ্যোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

রাত সাড়ে এগারোটা তখন পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা পুরো শহরে রাস্তার দুই পাশ ঝাড়ু দেয়া শেষ করেছেন। এ স্থির দৃশ্য গুলি হলো মড়েল থানার সামনে থেকে ট্রাংক রোড, জেল রোড ও ইসলামপুর রোডের মাথা থেকে জিরো পয়েন্ট পর্যন্ত। প্রভাতের জন্য একটি পরিচ্ছন্ন শহর নিশ্চিত করার চেষ্টা করছে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন।মিয়াজীর। 

ফেনী পৌরসভার পক্ষ থেকে শহর জুড়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হয়েছে। প্রতিদিন শহরের বিভিন্ন সড়কে ঝাড়ু দেয়া হচ্ছে। শহরের প্রধান প্রধান সড়কগুলোতে পানি ছিটানো হচ্ছে, সড়ক দ্বীপে থাকা গাছগুলো পরিষ্কার করছে এবং রঙয়ের কাজ চলছে। পাশাপাশি বর্ষায় জলাবদ্ধতা এড়াতে নেয়া হয়েছে নানান পরিকল্পনা। 

ফেনী পৌরসভা মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। তাই পৌরসভাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এই প্রয়াস। শুধু পরিষ্কার-পরিচ্ছন্নতাতে শেষ নয়। বর্ষায় জলাবদ্ধতা এড়াতে শহরের বিভিন্ন খাল ও ড্রেন সংস্কার এবং পরিচ্ছন্নতার বিষয়ে জোর দেয়া হচ্ছে। ইতোমধ্যে শুরু হয়েছে পরিকল্পনা বাস্তবায়নে অভিযান। শহর পরিচ্ছন্ন রাখতে কাজ করছে ২৩৭জন পরিচ্ছন্নতাকর্মী। অপ্রতুল জনবল হলেও নিরলস কাজ চলবে। 

তিনি জানান, রাতের ফেনী আরও ঝলমলে রাখতে আধুনিক বাতি কেনা হয়েছে। ঈদুল ফিতরের পূর্বেই পৌরবাসী নতুন রূপে রাতের শহর দেখবে
জনবান্ধব শহর গড়তে সকলের সহযোগীতা কামনা করেন।