ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

পরিবেশ সুরক্ষায় প্রাণ আরএফএল এর `লেটস সেভ দ্য প্ল্যানেট’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

পরিবেশের ভারসাম্য রক্ষার্থে মানুষের মাঝে সচেতনতা তৈরির লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ প্রাণ-আরএফএল ২ জুন শুক্রবার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালমাই(ধর্মপুর) ফ্যাক্টরি হতে কুমিল্লা - চাঁদপুর সড়কে লালমাই বাজার চৌমুহনী পর্যন্ত ক্যাম্পেইন করে বিভিন্ন  স্থানে পড়ে থাকা বিভিন্ন ধরনের প্লাস্টিক বর্জ্য পরিষ্কার করা হয়েছে। জেলার পাঁচটি স্থানে কোম্পানি এই কর্মসূচি বাস্তবায়ন করছেন। অনুষ্ঠানে সমন্বয়কের দায়িত্ব পালন করেন ম্যানেজার এডমিন মো.মাহবুবুর রশিদ। এসময় ফ্যাক্টরির প্রোডাকশন হেড ও কর্মকর্তা কর্মচারীসহ প্রাণ-আরএফএল গ্রুপের কর্মীরা উপস্থিত ছিলেন।
ক্যাম্পেইনের অংশ হিসেবে পড়ে থাকা বিভিন্ন ধরনের আবর্জনা বিশেষ করে সিঙ্গেল ইউজ প্লাস্টিক পরিষ্কার করা হয় এবং মানুষ যেন যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে এ ব্যাপারে সচেতনতা সৃষ্টি করাই এই ক্যাম্পেইন এর উদ্দেশ্য বলে জানান লালমাই ফ্যাক্টরির  উপ মহাব্যবস্থাপক মো. আলমগীর হোসেন।
প্লাস্টিক বর্তমান দুনিয়ার অত্যন্ত গুরুত্বপূর্ণ ও বহুল ব্যবহৃত একটি উপাদান। প্লাস্টিক আমাদের দৈনন্দিন জীবনযাত্রার অপরিহার্য অংশগুলোর একটি। তবে প্লাস্টিকের কাঁচামাল পচনশীল না হওয়ায় এটি পরিবেশ দূষণের অন্যতম অনুষঙ্গ।
তবে সঠিক ব্যবস্থাপনা নিশ্চিত করতে পারলে পরিবেশকে এ দূষণের হাত থেকে অনেকাংশে রক্ষা করা সম্ভব। টেকসই পরিবেশ নিশ্চিতে এখন দেশে দেশে বিশেষ নজর দেয়া হচ্ছে প্লাস্টিক রিসাইকেল ও ব্যবস্থাপনার উপর। কারণ প্লাস্টিক রিসাইকেল ও ব্যবস্থাপনা পরিবেশ দূষণ রোধে অন্যতম হাতিয়ার হিসেবে কাজ করে। প্রাণ-আরএফএল গ্রুপ দেশের শীর্ষস্থানীয় গৃহস্থলী ও প্রক্রিয়াজাত খাদ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে দায়িত্বশীলতার জায়গা থেকে প্লাস্টিক ব্যবস্থাপনায় দীর্ঘদিন ধরে কাজ করছে।