ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পরিমাপে কারচুপি ও মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অভিযোগে জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

কুমিল্লা নগরীতে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে সোমবার তদার‌কিমূলক বাজার অ‌ভিযান ও অ‌ভি‌যোগ তদন্ত করা হয়। এসময় পরিমাপে কারচুপির অভিযোগে মদিনা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা এবং মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অভিযোগে শাওন ড্রাগ হাউজকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, পেশায় গাড়ী চালক মিজানুর রহমান না‌মের একজন ভোক্তা গত ৯ অক্টোবর  এক‌টি লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন যে, তিনি রাণির বাজার এলাকার ম‌দিনা এন্টারপ্রাইজ না‌মের এক‌টি মসলা চুড়া‌নোর মি‌লে ১ কে‌জি জিরা চুড়‌া‌তে যান কিন্তু কর্তৃপক্ষ তা চু‌ড়া‌নোর পর মাত্র ৪৪০ গ্রাম সরবরাহ ক‌রেন। তি‌নি প্র‌তিবাদ করা‌তে মিল কর্তৃপক্ষ পুনরায় মে‌শিন চালু ক‌রে আরও ১০০ গ্রাম দেন। অর্থাৎ ১ কে‌জি জিরার প‌রিব‌র্তে তা‌কে দেওয়া হয় ৫৪০ গ্রাম। ফ‌লে প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে না পাওয়ায় তিনি এ দপ্ত‌রে লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন।

অভিযোগ প্রমা‌ণিত হওয়ায় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌নের ৪৫ ধারায় (প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে সরবরাহ না করায়) প্র‌তিষ্ঠান‌টি‌কে ১০ হাজার  টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভি‌যোগকারী  মিজান আই‌নের ৭৬(৪) ধারার বিধান ম‌তে  আড়াই হাজার টাকা নগদ পান।

এসময় বাজার অভিযানের অংশ হিসেবে রাণীর বাজার এলাকায় অ‌ভিযান চা‌লি‌য়ে মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও ফি‌জি‌শিয়ান স্যাম্পল বি‌ক্রির অ‌ভি‌যো‌গে মেসার্স শাওন ড্রাগ হাউজ‌কে ২০ হাজার  টাকা জ‌রিমানা করা হয়।

কু‌মিল্লা সি‌টি ক‌র্পো‌রেশ‌নের স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ও নিরাপদ খাদ্য প‌রিদর্শক মেজবাহ উ‌দ্দিন এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম অভিযানে উপস্থিত ছিলেন।