ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পরীক্ষার্থীর হাউমাউ কান্না....

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

শুক্রবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রথম দিনের প্রথম শেসন ছিল সকাল ১০টায়। ঢাকার গাবতলী থেকে ভোর ৪টায় রওয়ানা দিয়ে যানজট পেরিয়ে কুমিল্লায় এসে পরীক্ষার হলের সামনে দাঁড়াতে দাঁড়াতে পরীক্ষার সময় চলে যায় ১৮ মিনিট। স্বাভাবিক ভাবেই আইনশৃংখলা বাহিনীর সদস্য ও পরীক্ষা হলের দায়িত্বপ্রাপ্তরা ফারহানা খানম নামের ঐ ছাত্রীটিকে হলে ঢুকতে দিচেছ না । ছাত্রী ও অভিভাবকের অনুনয় বিনয়ের পরেও যখন হলে ঢুকতে পারছিলনা ফারহানা তখন জুড়ে দিল হাউ মাউ করে কান্না। তার কান্না উপস্থিত সকলের হৃদয় ছুঁয়ে যায়।
পরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরীর মানবিক হস্তক্ষেপে ২৫ মিটির পর হলে ডুকতে পারে সে। কুবি ভিসি নিজেই এ কথা নিশ্চিত করেছেন।
এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য এমরান কবির চৌধুরী বলেন, ‘মেয়েটি কান্নাকাটি করছে। মানবিক দিক বিবেচনায় তাকে সুযোগ দেয়া হয়েছে। এমন চার-পাঁচজন ছাড়া মোটামুটি পরীক্ষা সুষ্ঠু হয়েছে।
পরীক্ষার্থী ফারহানা এ প্রতিবেদককে বলেন, আগের দিন কুমিল্লায় থাকার মত হোটেল ব্যবস্থা করা যায়নি। ফলে বাধ্য হয়ে ভোর ৪টায় গাবতলী থেকে কারযোগে রওয়ানা দেই। কিন্তু রাস্তায় রাস্তায় যানজট পেরিয়ে আসতে দেরী হয়ে যায়।