ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

পাঞ্জাবে স্বর্ণ মন্দিরের কাছে আবারো ভয়াবহ বিস্ফোরণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ মে ২০২৩  

ভয়াবহ বিস্ফোরণে কাপল ভারতের পাঞ্জাব। স্বর্ণ মন্দিরের কাছে আবারো বিস্ফোরণ ঘটনা ঘটল। এর আগে আরো দুইবার স্বর্ণ মন্দিরের কাছে বিস্ফোরণ ঘটে।

বুধবার মধ্য রাতে পাঞ্জাবের অমৃতসরে স্বর্ণ মন্দিরের কাছে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। এই নিয়ে গত এক সপ্তাহে তৃতীয়বার বিস্ফোরণ হলো সেখানে। এমন ঘটনায় স্বাভাবিকভাবেই ব্যাপক আতঙ্কজনক অবস্থায় আছেন সেখানকার স্থানীয় বাসিন্দারা।

জানা গেছে, বুধবার রাত সাড়ে ১২টা নাগাদ বিস্ফোরণ হয়। শেষ খবর অনুযায়ী, বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের নিশ্চিত তথ্য এখনো পাওয়া যায়নি।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, বুধবার মধ্য রাতে স্বর্ণ মন্দিরের কাছেই অবস্থিত একটি বাড়িতে বিস্ফোরণ হয়। যে ঘরে বিস্ফোরণ হয়, সেখানে তিনজন ছিলেন। বিস্ফোরণের খবর পাওয়ার পরই পুলিশ স্বর্ণ মন্দিরসহ গোটা এলাকা ঘিরে ফেলে। ঘটনার তদন্ত শুরু করেছে পাঞ্জাব পুলিশ।

প্রাথমিক তদন্তের পর পুলিশ আরো জানায়, এই ঘটনার পিছনে বড় কোনো নাশকতার ছক ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে এখনো কোনো সন্ত্রাসবাদী সংগঠন এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি বলেই জানা গেছে।

পুলিশ কমিশনার নৌনিহাল সিং বলেন, রাত সোয়া ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যে একটা বিকট শব্দ শোনা যায়। মনে করা হচ্ছে, আগের মতোই একটি বিস্ফোরণ হয়েছে। পুরো বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। স্বর্ণ মন্দিরের পিছন থেকে বেশ কিছু টুকরো উদ্ধার করা হয়েছে। সেগুলো কীসের, তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত হওয়ার পরই এই বিস্ফোরণের ঘটনার বিস্তারিত জানানো হবে।

এর আগে গত ৬ ও ৮ মে-ও বিস্ফোরণ হয় পাঞ্জাবের স্বর্ণ মন্দিরের কাছেই। প্রথম বিস্ফোরণ, অর্থাৎ গত ৬ মে-র বিস্ফোরণের ঘটনায় ৬ জন আহত হন। বেশ কিছু বিল্ডিংয়ের কাচ ভেঙে যায় বিস্ফোরণের জেরে। এর ৩০ ঘণ্টা বাদেই ফের আরেকটি বিস্ফোরণ হয়। তবে এই বিস্ফোরণের মাত্রা কিছুটা কম ছিল। ওই বিস্ফোরণে একজন আহত হন।

সূত্র: এনডিটিভি