ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পাবজি বিশ্বকাপ খেলতে দুবাইয়ে ৫ তরুণ, প্রাইজপুল ১৬ কোটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

পাবজি মানেই যেন ঘরে ঘরে তরুণদের অবস্থা পাগলপ্রায়! অথচ এই গেমটি খেলেই দুবাই যাচ্ছে বাংলাদেশের একদল তরুণ। বাংলাদেশের প্রথম কোনো দল হিসেবে পাবজি মোবাইল গ্লোবাল চ্যালেঞ্জের গ্র্যান্ড ফিনালে জায়গা করে নিলো ‘এ-ওয়ান ই-স্পোর্টস’।

শুক্রবার দুপুরে দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছেন ওই পাঁচ তরুণ। বিষয়টি নিশ্চিত করেছেন এ-ওয়ান ই-স্পোর্টসের কনটেন্ট ও ফিচার রাইটার শ্রাবণ শান্ত।

আগামী ২১ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত দুবাইতে অনুষ্ঠিত হবে এ আসর। এতে বিশ্বের সেরা ১৬টি দল অংশগ্রহণ করবে। গ্রুপ পর্বে আমেরিকা, ইউরোপ, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য, চীনসহ সব দেশের সেরা ২৪টি দল অংশগ্রহণ করেছে। সেখান থেকে শীর্ষ ১৬টি দল গ্রান্ড ফিনালে জায়গা করে নেয়। সেখানে আছে বাংলাদেশের এ-ওয়ান ই-স্পোর্টস।

বাংলাদেশ থেকে অংশ নেয়া এ-ওয়ান ই-স্পোর্টসের সদস্যরা হলেন—মো. শাকিল (সিনিস্টার), নাওমান আল রাফিদ (দান্তে), আবু হাসনাত আলাভি (সিক্সনাইন), হাসানুজ্জামান অভি (র‌্যাক্সজ্যাক্স) ও সৈকত রহমান (সৈকত)।

তাদের সঙ্গে আরো আছেন এ ওয়ান ই-স্পোর্টসের প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। তিনি একই সঙ্গে পাবজি মোবাইল বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কান্ট্রি অ্যাডমিনিস্ট্রেটর। তিনি বলেন, আমরা আশাবাদী লাল-সবুজের পতাকা বিশ্বদরবারে উজ্জ্বলভাবে তুলে ধরতে পারব। এ জন্য সবার সমর্থন ও দোয়া চাই।

জানা যায়, এই টুর্নামেন্টের প্রাইজপুল নির্ধারণ করা হয়েছে ২০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা গিয়ে দাঁড়ায় ১৬ কোটি টাকার বেশি।