ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পাসওয়ার্ড হ্যাক হয়েছে কি-না চেক করবেন যেভাবে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০  

ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। এর সঙ্গে পাল্লা দিয়ে অসংখ্য অ্যাকাউন্টে অযাচিত প্রবেশের ঘটনাও ঘটছে। গত বছরই পেগাসাস নামক একটি সফটওয়্যার সারা বিশ্বের সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর মনে নিজের ব্যক্তিগত তথ্য চুরির আশঙ্কা নিয়ে এসেছিল।

অনেক সময় সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট চুরির পরও টের পাওয়া যায় না। এসব ঘটনা এড়াতে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন প্ল্যাটফর্ম গুগল এগিয়ে এসেছে। প্রতিষ্ঠানটির নতুন ফিচার গুগল পাসওয়ার্ড ম্যানেজারে আপনি সব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের পাসওয়ার্ড সংরক্ষিত রাখতে পারবেন।

গুগল পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করার জন্য আপনাকে যেতে হবে passwords.google.com এ। সেখানেই আপনি আপনার পাসওয়ার্ডগুলো সংরক্ষণ করতে পারবেন।

শুধুই সংরক্ষণই নয়, আপনার পাসওয়ার্ড চুরি হয়েছে কি-না এই পাসওয়ার্ড ম্যানেজার তা জানাবে আপনাকে। এছাড়াও যদি পাসওয়ার্ডে কোনো সমস্যা হয়ে থাকে তাহলে সঙ্গে সঙ্গেই গুগল পাসওয়ার্ড ম্যানেজার আপনার ফোনে নোটিফিকেশন পাঠাবে।