ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

কুমিল্লার চান্দিনা সদর উপজেলার বিভিন্ন জায়গায় ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি নিশ্চিতে খুচরা ও পাইকারি বাজারে অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে  ওই তদার‌কি কার্যক্রম প‌রিচা‌লনা করা হয়। এ সময় বেশ কিছু প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) উপ‌জেলার পৌর এলাকার পেঁয়া‌জের বাজা‌র মার্কেট ও তার আশপাশের এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে মূল্যতালিকা না রেখে পেঁয়াজের দাম বৃদ্ধি, মূল্য তালিকায় অতিরিক্ত দাম লিখে পেঁয়াজ বিক্রি, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৪ প্রতিষ্ঠানকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মো.আছাদুল ইসলাম বলেন, অভিযানকালে মূল্য তা‌লিকা হালনাগাদ না থাকায় মেসার্স ইমন স্টোর‌কে ২,০০০ টাকা, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায়  মেসার্স রা‌ফি স্টোর‌কে ২,০০০ টাকা, মেসার্স তালহা স্টোর‌কে ৩,০০০ টাকা এবং অব‌ধৈ বি‌দেশী কস‌মে‌টিক্স সংরক্ষণ করায় মেসার্স ঢাকা স্টোর‌কে ৫,০০০ টাকাসহ মোট ৪টি প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ১২,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

এ সময় শতা‌ধিক দোকানী‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ মে‌নে চল‌তে উদ্বুদ্ধ করা হয় এবং স্থানীয়‌দের ম‌ধ্যে গণস‌চেতনতামূলক লিফ‌লেট বিতরণ করা হয়।

অভিযানে জেলা মা‌র্কে‌টিং অ‌ফি‌সের বাজার প‌রিদর্শক মো: আলমগীর হো‌সেন এবং এসআই  পিয়া‌সের নেতৃ‌ত্বে  চা‌ন্দিনা থানা পু‌লি‌শের এক‌টি টিম সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে  এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।