ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

প্রতিপক্ষকে ফাঁসাতে বাবাকে হত্যা করেন জাহিদুল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২  

গাইবান্ধায় সাদুল্লাপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষকে ফাঁসাতে বাবা সেকেন্দার আলী বাদশাকে হত্যা করে ছেলে। এ ঘটনায় ছেলে জাহিদুল ইসলামসহ (৩২) চারজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন পিবিআইয়ের গাইবান্ধার পুলিশ সুপার এ আর এম আলিফ।


গ্রেফতার অন্যরা হলেন- একই এলাকার মৃত আইজার রহমানের ছেলে জামাত আলী (৬৩), মৃত পরম উদ্দিনের ছেলে মোন্নাফ (৫২) ও আব্দুল আজিজ (৪২)।


সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, ২০১৮ সালের ৩ জুন জমি সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে ছেলে জাহিদুল ইসলামসহ তিনজন সেকেন্দার আলীকে হত্যার পরিকল্পনা করেন। সে মোতাবেক পরদিন ৪ জুন তারা চারজন রাত সাড়ে ১০টার দিকে সেকেন্দার আলীকে বাড়ির পাশে পুকুর পাড়ে একা পেয়ে নাক-মুখ চেপে ধরে হত্যাচেষ্টা চালান। এতে সেকেন্দার আলী জ্ঞান হারালে তাকে মৃত ভেবে বাঁশঝারের পাশে একটি নালায় ফেলে যান তারা।

পরদিন ঘটনার সঙ্গে জড়িত জামাত আলী তার অবস্থা দেখার জন্য ওই নালায় যান এবং সেকেন্দার আলীকে দেখতে পান। এসময় সেকেন্দার আলী গোঙাচ্ছিলেন। পরে তিনি মৃতপ্রায় সেকেন্দার আলীকে টানাহেঁচড়া করেন। এসময় বিষয়টি এক স্থানীয় যুবকের চোখে পড়লে সেকেন্দার আলীকে গুরুতর অবস্থায় বাড়িতে নেয়া হলে তিনি মারা যান।


পরে এ ঘটনায় ২০ জুন নিহতের ছেলে জাহিদুল ইসলাম বাদী হয়ে ওই এলাকার আইয়ুব আলী ও রানু মিয়া, ইউনুস আলী, মাহবুর রহমান, এবং রফিকুল ইসলামের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।


পরবর্তীতে ২০২২ সালের ৯ জুন মামলাটি থানা থেকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হলে প্রথমে জামাত আলীকে গ্রেফতার করে পিবিআই। পরে তার দেয়া জবানবন্দি ও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেফতার করা হয়।