ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৯  

কুমিল্লার দাউদকান্দির চরগোয়ালী খন্দকার নাজির আহমেদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত দেবেন্দ্র চন্দ্র বৈষ্ণবের বিরুদ্ধে ২৩ আগস্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন উপজেলা চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ আলী।

অভিযোগে চেয়ারম্যান জানান, ৬ জুলাই চরগোয়ালী খন্দরকার নাজির আহমেদ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে বিভিন্ন অনিয়ম দেখতে পান তিনি। ভাঙা চেয়ার-টেবিল, জরাজীর্ণ ক্লাসরুম, সংস্কারবিহীন ভবনে ঠিকমতো পড়াশোনা করতে পারছে না শিক্ষার্থীরা। ওই সময় প্রধান শিক্ষক দেবেন্দ্র চন্দ্র বৈষ্ণবের বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ করেছেন শিক্ষক-অভিভাবকরাও।

উপজেলা চেয়ারম্যান আরো জানান, বিদ্যালয় পরিদর্শনের সময় আলাদা সিড়ি নির্মাণের কাজ চলমান দেখতে পেয়েছেন তিনি। তবে ওই সিড়ির বিষয়ে স্কুল কমিটি ও উপজেলা প্রকৌশলী কিছুই জানেন না। এছাড়া প্রধান শিক্ষক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের অনুমোদনের জন্য কোনো এক অজ্ঞাত ব্যক্তিকে স্কুলফান্ড থেকে এক লাখ ৫০ হাজার টাকা দিয়েছেন। এ বিষয়েও কিছু জানে না স্কুল কমিটি।

স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগ, তৃতীয় শ্রেণির কর্মচারী মাহফুজুর রহমানের সহায়তায় দীর্ঘদিন ধরেই অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অনিয়ম করে চলেছেন প্রধান শীক্ষক দেবেন্দ্র চন্দ্র বৈষ্ণব। 

অভিযোগ পেয়ে স্কুল পরিদর্শন করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কানিজ আফরোজ। তিনি জানান, উপজেলা চেয়ারম্যান ও শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে। চরগোয়ালী খন্দকার নাজির আহমেদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবেন্দ্র চন্দ্র বৈষ্ণব স্কুল কমিটির অনুমোদন ছাড়াই বিভিন্ন উন্নয়নমূলক কাজের মাধ্যমে অর্থ আত্মসাৎ করেছেন। তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন।

জেলা শিক্ষা অফিসার মো. আবদুল মজিদ বলেন, ওই স্কুলের প্রধান শিক্ষকের অনিয়মের বিষয়ে কোনো প্রতিবেদন আমি পাইনি। এছাড়া দাউদকান্দির তৎকালীন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কানিজ আফরোজ বর্তমানে নোয়াখালীতে কর্মরত। তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।