ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর উপহার,মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৫শ’ পরিবার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

জামালপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এক হাজার ৪৭৩ জন পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই। জামালপুরের সাতটি উপজেলার লোক সংখ্যার ভিত্তিতে এসব ঘর বরাদ্দ করা হয়।দুই কক্ষের আধাপাকা প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা।

 

চলতি মাস থেকে প্রতিটি উপজেলায় ঘর নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রান্তিক গরীব ও অসহায় মানুষের মধ্যে এসব ঘর বিতরণ করা হয়। অন্য প্রকল্পের তুলনায় এ প্রকল্প অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে করা হয়েছে বলে জানা গেছে।

জেলা ও উপজেলা প্রশাসনের তদারকিতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বরাদ্দকৃত স্থানীয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস মাধ্যমে এসব ঘর নির্মাণ করা হচ্ছে। আগামী ১৫ জানুয়ারি এসব ঘর নির্মাণ কাজ শেষ করার লক্ষ্য নিয়ে দিনরাত কাজ চলছে।

ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) খলিলুর রহমান নির্মাণ কাজ সরেজমিনের পরির্দশন করে কাজের অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। শনিবার ছুটির দিনও দুর্গম দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলার নির্মাণাধীন এসব ঘর পরির্দশন করেন জেলা প্রশাসক এনামুল হক।

পরির্দশন শেষে জামালপুর জেলা প্রশাসক এনামুল হক বাংলানিউজকে জানান, আগামী ১৫ জানুয়ারির মধ্যে এসব ঘর নির্মাণ কাজ সমাপ্ত করে দরিদ্র ও অসহায়দের মধ্যে বিতরণ করা হবে।