ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা বিতরণ কার্যক্রম শুরু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ মে ২০২০  

অগ্রণী ব্যাংক ও বিকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। গত বৃহস্পতিবার (১৪ মে) গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমেপ্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় শিক্ষা মন্ত্রণালয় থেকে ভিডিওতে যুক্ত হন শিক্ষা মন্ত্রী ডা. দীপুমনি, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধরী এবং শিক্ষাসচিবসহ অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইওমোহাম্মদ শাসম্ উল ইসলাম এবং বিকাশ এর সিইও কামালকাদির।

শনিবার (১৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, শিক্ষা মন্ত্রীর অনুরোধে প্রধানমন্ত্রীর সৌজন্যে অগ্রণী ব্যাংক ও বিকাশ কোন কমিশন নিয়ে এ উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ করে। এতে করে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের প্রায় ৫৪ লাখটাকা সাশ্রয় হয়েছে বলে উল্লেখ করা হয়। এজন্য শিক্ষামন্ত্রী প্রতিষ্ঠান দুটির এমডি ও সিইওদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট্রের স্নাতক ওসমমান পর্যায়ের প্রায় ২ লাখ ১০ হাজার শিক্ষার্থীর মাঝে ১০২ কোটি ৭৪ লাখ টাকা উপবৃত্তি এবং ২০০০ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের অনুকূলে ১৪ কোটি টাকা টিউশন ফি অনলাইনেবিতরন কার্যক্রকম উদ্বোধন করা হয়। ইতোপূর্বে অগ্রণী ব্যাংক বিকাশের সহায়তায় প্রায় ৪৫ লাখশিক্ষার্থীকে মোবাইলের মাধ্যমে কম খরচে ঝামেলাবিহীনভাবে উপবৃত্তির টাকা বিতরণ কার্যক্রকম সফলতার সঙ্গে সম্পন্ন করেছে বলেও জানানো হয়।