ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের পর পাঠদান শুরু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষতের পর পাঠদানের অনুমতি পেলো  ‘বীর বিক্রম এম.এ মালেক স্কুল এন্ড কলেজ’। বীরবিক্রম খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা এম.এ মালেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে স্বাক্ষাতের পর তাঁর প্রতিষ্ঠিত চান্দিনা উপজেলা সদরের পৌর সভাধীন ছায়কোট ‘বীর বিক্রম এম.এ মালেক স্কুল এন্ড কলেজ’টি পাঠ দানের অনুমতি পায়।

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব অসীম কুমার কর্মকার স্বাক্ষরিত চিঠিতে সারা দেশের পাঠদানের অনুমতি প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের মধ্যে ওই প্রতিষ্ঠানটির নাম আসে। এতে নিম্ন  মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ শ্রেণী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত পাঠদানের অনুমতি প্রদান করা হয়।

এদিকে, পাঠদানের অনুমতি পাওয়ার পর উচ্ছাসে ভাসে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক ও এলাকাবাসী।

চান্দিনা পৌর এলাকার ছায়কোট গ্রামে উচ্চ শিক্ষা থেকে পিছিয়ে থাকা এলাকায় জ্ঞানের আলো ছড়াতে বীর বিক্রম এম.এ মালেক নিজের ৫৪শতক জমি বিদ্যালয়ের নামে দান করে নিজ অর্থায়নে ২০১৮ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে নিজ অর্থায়নে পরিচালনা করছেন বিদ্যালয়টি।

বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর শিক্ষা মন্ত্রণালয়ের বিধি মোতাবেক সকল কাগজপত্র জমা দেন কুমিল্লা শিক্ষা বোর্ড ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে।

গত ২১ নভেম্বর বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা বীর বিক্রম এম.এ মালেক ঢাকা ক্যান্টনমেন্ট সেনাকুঞ্জে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করে বিদ্যালয়টি সম্পর্কে অবগত করান। এসময় প্রধানমন্ত্রী আশ্বস্ত করার মাত্র ৩দিন পর পাঠদানের অনুমতি পায় বীরবিক্রম এম.এ মালেক স্কুল এন্ড কলেজটি।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীরবিক্রম এম.এ মালেক জানান, আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চিরকৃতজ্ঞ। মাত্র ৬ মিনিটের সাক্ষাতে তিনি বিদ্যালয়ের সার্বিক খোঁজ খবর নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমাকে আশ্বস্ত করেন। আর মাত্র ৩ দিন পরই পাঠদানের অনুমতি পায় আমার এই প্রতিষ্ঠানটি। এতে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করছি।