ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

প্রফেসর মৃনাল গোস্বামী লালমাই সরকারি কলেজের নতুন অধ্যক্ষ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী (৯৪৪০) কে লালমাই সরকারি কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে। ২০ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মো: ফরহাদ হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। তিনি এর আগে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। ১৯৯৩ সালের ১৬ নভেম্বর তিনি ১৪তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি চাঁদপুর সরকারি কলেজ, ভোলা সরকারি কলেজ ও কুমিল্লা টিসার্স ট্রেনিং কলেজে কর্মরত ছিলেন।
প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী কুমিল্লা সিটি কর্পোরেশনের ১১নং ওয়ার্ডের দেশওয়ালী পট্ট্রি’র বাসিন্দা। তাঁর সহধর্মীনি রীতা চক্রবর্তী কুমিল্লা সরকারি মহিলা কলেজে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।
উল্লেখ্য ১৯৬৯ সালের ১৮ নভেম্বর লালমাই পাহাড়ের পাদদেশে ধর্মপূর মৌজায় ১০.৩০ একর জমিতে লালমাই কলেজটি প্রতিষ্ঠা করেন সাবেক সাংসদ বীরমুক্তিযোদ্ধা মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার। মৃত্যু পর্যন্ত তিনি এ কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। ২০১৮ সালের ৮ আগষ্ট মাননীয় অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপির সার্বিক সহযোগিতায় এই কলেজটিকে জাতীয়করণ করা হয়।  সর্বশেষ অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার ২০১৮ সালের ৩০ অক্টোবর অবসর নেওয়ায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নেন কলেজটির দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জেসমিন আক্তার। গত ১ ফেব্রুয়ারি থেকে কলেজে কর্মরত শিক্ষক কর্মচারীরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে কর্মবিরতি ও লাগাতার অবস্থান ধর্মঘট শুরু করে। কিন্তু কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন এর হস্তক্ষেপে নতুন অধ্যক্ষ পদায়নের আশ্বাসে ৩ ফেব্রুয়ারি থেকে আন্দোলন স্থগিত করে শিক্ষকরা ক্লাসে ফিরে যান।