ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

প্রশাসনের বিভিন্ন দুর্নীতির বিষয়ে তদন্ত হচ্ছে: কাদের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

প্রশাসনের বিভিন্ন দুর্নীতির বিষয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

আপনারা দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছেন কিন্তু প্রশাসনেও অনেক দুর্নীতির ঘটনা ঘটছে, যা বিভিন্ন গণমাধ্যমে খবরও এসেছে। এই বিষয়ে কী ব্যবস্থা নিচ্ছেন-এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এসব অভিযোগ তদন্ত করা হচ্ছে। যখন ব্যবস্থা নেয়া হবে তখন জানতে পারবেন। 

পরিবহন খাতে চাঁদাবাজির অভিযোগ এসেছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এই খাতে চাঁদাবাজির অভিযোগের বিষয়টিও তদন্ত করা হচ্ছে। অপরাধ করলে তার শাস্তি হবেই। 

চলমান অভিযান নিয়ে তিনি বলেন, তদন্ত করে উপযুক্ত প্রমাণ নিয়ে গ্রেফতার করার মতো অবস্থা হলে অবশ্যই গ্রেফতার করা হবে। কাউকেই ছাড় দেয়া হবে না। এখানে কোনো ব্যক্তি বিষয় নয়, যেই অপরাধ-অপকর্ম করবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে। 

এই অভিযান শুধু ঢাকা কেন্দ্রিক নয় জানিয়ে তিনি বলেন, সারা বাংলাদেশে যারা অপরাধ ও অপকর্ম করবেন প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অভিযানে প্রতিদিনই কেউ না কেউ গ্রেফতার হচ্ছেন। এছাড়া অনেকেই রয়েছেন নজরদারিতে।

এ অভিযান কোনো ব্যক্তি বা বিশেষ গোষ্ঠীর বিরুদ্ধে নয় দাবি করে সরকারের এ মন্ত্রী বলেন, অভিযান অপরাধের বিরুদ্ধে। অপকর্ম এবং অপরাধ যারা করবেন, যারা মাদকের ব্যবসা, টেন্ডারবাজি, চাঁদাবাজি করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রসঙ্গে সরকার কাউকেই ছাড় দেবে না।