ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

প্রশ্ন রেখে বেঁচে আছেন সেই বীর কনস্টেবল!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

২০১৭ সালের ৭ জুলাই। কুমিল্লার দাউদকান্দির গৌরীপুরে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে যায়। ঘটনাস্থলে উপস্থিত জনতা দাঁড়িয়ে দুর্ঘটনাটি ক্যামেরাবন্দী করতে ব্যস্ত ছিলেন। ঠিক সেই মুহূর্তে দাউদকান্দি হাইওয়ে থানার কনস্টেবল পারভেজ মিয়া জীবনের ঝুঁকি নিয়ে ময়লা পানিতে লাফিয়ে পড়েন। একে একে বাসে আটকা থাকা ২৫-২৬ যাত্রীর জীবন বাঁচাতে সক্ষম হন।

পারভেজ মিয়ার ওই সাহসিকতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পুলিশের সর্বোচ্চ পুরস্কার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) দিয়ে পুরস্কৃত করেছিলেন। 

বীরত্বগাঁথা এ ঘটনার ১০ মাস যেতেই সেই পারভেজ মিয়ার জীবন পাল্টে যায়। নিয়তি তাকে মুখোমুখি করে কঠিন এক বাস্তবতার। তিনি এখন পঙ্গুত্বকে বরণ করে যাপন করছেন এক কষ্টের জীবন।

 ২০১৯ সালের ২৭ মে ডিউটিতে থাকার সময় কাভার্ড ভ্যানের ধাক্কায় গুরুতর আহত হন পারভেজ।

দুর্ঘটনায় ডান পায়ের গোড়ালি ও হাত মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। পরে পঙ্গু হাসপাতালে কনস্টেবল পারভেজের জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের চিকিৎসকরা পারভেজের জীবন বাঁচাতে অস্ত্রোপচার করে তার ডান পা কেটে ফেলেন। 
 
একজন বীর, একজন সাহসী পুলিশ সদস্য মানুষের সহানুভুতি নিয়ে বাঁচতে পারেন না? এমন প্রশ্ন রেখেই নিদারুণ কষ্ট নিয়ে পারভেজ মিয়া বেঁচে আছেন।