ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

প্রেমের সম্পর্কে কখনো এসব আশা করবেন না

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

সম্পর্কে টানাপোড়েন থাকবেই! তবে কিছু বিষয় আগে থেকে মাথায় থাকলে হয়তো হোঁচট কিছুটা কম লাগে, আঘাত সয়ে নেয়া সহজ হয়। প্রেমের সম্পর্কে আশা করা ঠিক নয় এমন কয়েকটি বিষয় রয়েছে। জেনে নিন সেগুলো-

১. সঙ্গী নিখুঁত হবে

দোষ ভুল নিয়েই মানুষ। তাই সঙ্গী নিখুঁত হবে ভাবনাটি বোকামো। যতই আপনাদের সম্পর্ক খুব সুন্দর বা মধুর হোক না কেন। সম্পর্ক ভালো রাখতে, তাই সঙ্গী যেমন তেমনভাবেই তাকে মেনে নিন। আর খুব বেশি পাল্টাতে না যাওয়াটাই কিছু কিছু ক্ষেত্রে বুদ্ধিমানের কাজ।

২. জাদুর মতো

জীবনে উত্থান পতন থাকবেই। প্রত্যেকটি সম্পর্কই সুন্দর। জীবনের কঠিন সময়ের বাস্তবতাগুলো মেনে নিন। প্রেম কোনো স্বপ্ন নয়, জীবনের বাস্তবতা। অপ্রিয় বাস্তবতাগুলোকে মেনে নিন। সম্পর্ক যদি সত্য ও সৎ হয়, অবশ্যই তা টিকে যাবে।

৩. রূপকথা নয়

রূপকথার গল্প পড়তে সবাই ভালোবাসে। শ্বেতশুভ্র ঘোড়ায় চড়ে কোনো রাজপুত্র এলো, আর সঙ্গে নিয়ে গেল- এমনটা কি বাস্তবে হয়? জীবনটাকে রূপকথা ভাবতে যাবেন না। 

৪. সঙ্গী আঘাত করবে না

প্রত্যেক মানুষই অন্যের চেয়ে আলাদা। কারো মনের ভেতর ঢুকে তাকে বুঝতে পারা কখনো সম্ভব নয়। হয়তো আপনি এখন চাচ্ছেন, আপনার সঙ্গী আপনাকে জড়িয়ে ধরুক, কিন্তু সে হয়তো অন্য কিছু নিয়ে ব্যস্ত। এ ধরনের অনেক ছোট-বড় বিষয়েই সে আপনাকে আঘাত করতে পারে। এ সময় খুব বেশি প্রতিক্রিয়া না দেখিয়ে, শান্ত থাকুন। আপনার চাওয়াটি ধীরে ধীরে থাকে বোঝানোর চেষ্টা করুন।

৫. প্রথম গুরুত্ব

সম্পর্ক মানে এই নয় যে আপনি মুখে কী বলছেন, সম্পর্ক আসলে সেটি যেটি আপনি অনুভব করছেন। সে হয়তো তার কাজ, পড়ালেখা, পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে ব্যস্ত রয়েছেন, আপনাকে গুরুত্ব দিতে পারছেন না। তাই আপনিই সবসময় তার প্রথম গুরুত্ব হবেন, সেটি না ভাবাই ভালো।

৬. সম্পর্কে জটিলতা হবে না

সম্পর্কে কোনো জটিলতা হবে- এমন ভাবতে যাবেন না। সম্পর্ক কখনো সরল রেখায় চলে না। প্রেম- ভালোবাসার যেমন সম্পর্কের অংশ, তেমনি দ্বন্দ্ব- সংঘাতও।